Main Menu

গাইবান্ধায় বাড়ি পেলেন গৃহহীন কুলি রিয়াজুল হক

গাইবান্ধা প্রতিনিধি :গাইবান্ধায় দূর্যোগ সহনীয় বাড়ি পেলেন সদর উপজেলার মালিবাড়ি ইউনিয়নের কিশামত মালিবাড়ি গ্রামের রিয়াজুল হক। ভুমিহীন ও গৃহহীন এই মানুষটি পার্শ্ববর্তী কাবলির বাজারে একজন শ্রমজীবি কুলি হিসেবে জীবন জীবিকা নির্বাহ করছে।
তাকে জেলা প্রশাসন থেকে দুই কক্ষ বিশিষ্ট একটি উন্নতমানের দূর্যোগ সহনীয় বাড়ি প্রদান করা হয়। দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে মঙ্গলবার গাইবান্ধা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সে ভার্চুয়ালি তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার বাড়ি পাওয়ার আনন্দ অভিব্যক্তি ব্যক্ত করেন এবং তিনি প্রধানমন্ত্রীকে ও তার সরকারের জন্য দোয়া করেন। রিয়াজুল হক প্রধানমন্ত্রীকে বলেন, যা তিনি ও তার পরিবার কোনদিন কল্পনাও করতে পারেননি এমন একটি বাড়িতে তিনি পরিবার-পরিজন নিয়ে বসবাস করতে পারবেন। যা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। এজন্য তিনি প্রধানমন্ত্রীর দীর্ঘ জীবন কামনা করেন।
উল্লেখ্য, এই দরিদ্র শ্রমজীবি রিয়াজুল হক কুলিগিরি করে একটি ভাঙ্গা জরাজীর্ণ ঘরে রোদ-বৃষ্টি ঝড়ে অনেক কষ্ট করে জীবন জীবিকা নির্বাহ করে আসছে। এই অল্প উপার্জনের মাধ্যমে তিনি তার ছেলে-মেয়েদের লেখাপড়া শিখিয়েছেন। তার এক ছেলে এখন ঢাকা জগ্ননাথ বিদ্যালয় কলেজে অর্থনীতিতে অনার্স নিয়ে পড়াশোনা করছে। এছাড়া এক মেয়ে এইচএসসি ও আরেক মেয়ে ৮ম শ্রেণিতে পড়াশোনা করছে। তদুপরি বড় মেয়েকে ভালভাবে বিয়েও দিয়েছেন। নতুন বাড়ি পেয়ে রিয়াজুল হক ও তার পরিবারটি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে চির ঋণী হয়ে থাকবেন বলে তার অভিব্যক্তি করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে প্রধানমন্ত্রীর সাথে ভার্চুয়ালি কথার বলার পর সাংবাদিকদের কাছে তার অনুভুতি ব্যক্ত করেন।






Related News

Comments are Closed