Main Menu

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে মতলবে স্বাস্থ্য বিধি মেনে টিকা খাওয়াচ্ছেন নয়ন


মতলব প্রতিনিধি: ৪ অক্টোবর থেকে শুরু হওয়া ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে আগত শিশুদের স্বাস্থ্য বিধি মেনে একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াচ্ছেন স্বাস্থ্য সহকারী মোঃ নয়ন সরকার। বর্তমানে করোনা ভাইরাসের সংক্রমন বৃদ্ধি রোধে স্বাস্থ্য বিধি মানার কোনো লক্ষন না থাকলেও সেটি করছেন এই স্বাস্থ সহকার
জানা যায়, মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী মোঃ নয়ন সরকারের কর্মস্থল হলো মতলব পৌরসভার ৭নং ওয়ার্ড। করোনা ভাইরাসের সংক্রম রোধে এবার ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত চলবে। শিশুদের ভিটামিন খাওয়াতে আসা অভিভাবক ও শিশুরা যেন ভাইরাসে সংক্রমিত না হন তার জন্য স্বাস্থ বিধি মেনে ভিটামিন খাওয়াচ্ছেন মোঃ নয়ন সরকার। স্বাস্থ্য বিধি মেনে টিকা খাওয়ানোর বিষয়টি তিনি তার ফেইজবুকে পোস্ট করলে ধন্যবাদ জানিয়েছেন অনেকেই এবং অন্য সহকর্মীরাও চেষ্টা করছেন নয়নের মতো করে ভিটামিন খাওয়াতে।
নয়ন সরকার বলেন, স্বাস্থ সহকারীদের জন্যই বাংলাদেশ সারা বিশ্বের মধ্যে ভ্যাকসিন হিরো হয়েছে। স্বাস্থ্য বিধি মানার জন্য আমাদের এগিয়ে আসতে হবে, তবেই অন্যরা শিখবে এবং মেনে চলার চেষ্টা করবে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওছার হিমেল বলেন, ওর (নয়ন সরকার) কাজের ছবি আমি দেখেছি। এটি খুব ভালো কাজ, পরিশ্রমও করছে। ভিটামিন খাওয়ানোর আগে স্বাস্থ বিধি মেনে চলতে হবে।
উল্লেখ্য, এবারের জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত চলবে। যে সকল শিশু বয়স ৬-১১ মাস ২৯ দিন তাদেরকে একটি নীল রংয়ের এবং যাদের বয়স পূর্ণ ১২ মাস থেকে ৫৯ মাস তাদের একটি লাল রংয়ের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।






Related News

Comments are Closed