April 23, 2024, 1:47 pm

কেশবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঘর পেলেন ৬১ গৃহহীন পরিবার

শামীম আখতার বিভাগীয় প্রধান (খুলনা) কেশবপুর উপজেলায় আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তৃতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঘর পেলেন আরো ৬১টি গৃহহীন পরিবার। এর আগে ১ম ও ২য় পর্যায়ে উপজেলা প্রশাসন ১১০টি গৃহ নির্মাণের কাজ সফলভাবে সম্পন্ন করে শতভাগ গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

২৬ এপ্রিল (মঙ্গলবার) সকালে আনুষ্ঠানিকভাবে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ঈদ উপহার হিসেবে সারাদেশে ৩২৯০৪টি ভূমিহীন-গৃহহীন পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তরের শুভ উদ্বাধন করেন।

তারই অংশ হিসেবে কেশবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে ৬১টি ভূমিহীন-গৃহহীন পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন।

অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুজ্জামান এর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন, কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ বোরহান উদ্দীন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী ২০২১ সালের ২৩ জানুয়ারি ১ম পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন এবং ২০২১ সালের ২০ জুন ২য় পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।
১ম পর্যায়ে প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ছিল ১ লক্ষ ৭১ হাজার টাকা, ২য় পর্যায়ে প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ছিল ১ লক্ষ ৯০ হাজার টাকা এবং ৩য় পর্যায়ে প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ২ লক্ষ ৫৯ হাজার ৫’শত টাকা।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেশবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোঃ আলমগীর হোসেন, উপজেলা কৃষি অফিসার ঋতুরাজ সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পলাশ কুমার মল্লিক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা পুলোক কুমার সিকদার, উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম মোল্ল্যা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু তপন কুমার ঘোষ মন্টু, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, কেশবপুর নিউজ ক্লাবের সভাপতি এম এ আব্দুর রহমান, বিদ্যান্দকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেন, পাঁজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জসীম উদ্দিনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, রাজনৈতিকবৃন্দ, সামাজিকবৃন্দ, সাংবাদিকবৃন্দ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা