Main Menu

নারিকেল পাড়া অবস্থায় কৃষকের মৃত্যু

শামীম আখতার,ব্যুরো প্রধান (খুলনা) যশোরের অভয়নগরে নারিকেল গাছের মাথা থেকে এক কৃষকের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ঘটনাটি ঘটেছে উপজেলার ভাঙ্গাগেট লক্ষিপুর গ্রামে।

এলাকাবাসী সুত্রে জানা গেছে, ভাঙ্গাগেট লক্ষিপুর গ্রামের মৃত তোরাপ গাজীর ছেলে রহমত গাজী (৬৫) নিজ বাড়ির আঙ্গিনায় বুধবার দুপুরে নারকেল গাছে উঠেন নারকেল পাড়ার জন্য। কিছুক্ষণ পরে রহমত গাজী অচেতন অবস্থায় গাছে বসে থাকতে দেখে তার স্ত্রী চিৎকার ডাকা-ডাকি করতে থাকে। তার ডাক চিৎকারে এলাকাবাসী ছুটে এসে গাছের চারিপাশে দাঁড়িয়ে অনেক চিৎকার করে ডাকাডাকি করলেও তিনি কোন সাড়া দেননি।

এব্যাপারে স্ত্রী রিজিয়া বেগম বলেন,তার স্বামী বাড়ির সামনের একটি নারিকেল গাছে ওঠেন। গাছের মাথায় ওঠার পর দুইটি নারিকেল নিচে ফেলেন। কিছুক্ষণ পরে তাকিয়ে দেখি আমার স্বামী গাছের মাথায় নিশ্চুপভাবে বসে আছেন। অনেক ডাকাডাকি করেও তিনি কোন সাড়া না পেয়ে প্রতিবেশীদের খবর দেন।
এ ঘটনার খবর পেয়ে অভয়নগর ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত  ঘটনাস্থলে উপস্থিত হয়ে শুরু করে উদ্ধার অভিযান। দির্ঘক্ষন চেষ্টার পর গাছের মাথা থেকে বৃদ্ধকে উদ্ধার করে মাটিতে নামাতে সক্ষম হন।
উদ্ধার দলের প্রধান নওয়াপাড়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার খাঁন এহসান উল আলম বলেন, খবর পেয়ে দ্রুত গতিতে আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় ৬০ ফুট উচ্চতার নারিকেল গাছের মাথা থেকে অচেতন ও অক্ষত অবস্থায় বৃদ্ধকে উদ্ধার করা হয় এবং দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
এব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক হাফিজা নার্গিস বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। তবে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।






Related News

Comments are Closed