Main Menu

খুলনায় অগ্নিনির্বাপন উদ্ধার ও বহির্গমন মহড়া অনুষ্ঠিত

শামীম আখতার,ব্যুরো প্রধান (খুলনা) খুলনা রেঞ্জ পুলিশ এবং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের যৌথ উদ্যোগে অগ্নিনির্বাপন উদ্ধার ও বহির্গমন মহড়া প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠিত হয়েছে।

খুলনা বিভাগীয় ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহযোগীতায় বুধবার সকাল থেকে দুপুর পযন্ত খুলনা রেঞ্জ ডিআইজি’র কার্যালয় চত্তরে অগ্নিনির্বাপন উদ্ধার ও বহির্গমন মহড়া প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম(বার)। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহযোগীতায় মহড়ায় আগুন নিয়ন্ত্রণ পদ্ধতি পুলিশ সদস্যদের হাতে কলমে শিখানো হয়। এছাড়াও বাসাবাড়িতে গ্যাস সিলিন্ডার ব্যবহারের নিরাপত্তা ও তাহা থেকে সৃষ্ট আগুন নিয়ন্ত্রণ করাসহ অগ্নিনির্বাপন এবং উদ্ধার কাজে ব্যবহৃত সরঞ্জমাদির উপর প্রশিক্ষণ প্রদান করেন।
এসময় খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন বলেন, অগ্নিকাণ্ডসহ যে কোনো দুর্ঘটনা ও উদ্ধার অভিযানে পুলিশ এবং ফায়ার সার্ভিস যৌথভাবে দায়িত্ব পালন করে থাকে। পুলিশ এবং ফায়ার সার্ভিসের মধ্যে রয়েছে সৌহার্দ্যপূর্ণ পারস্পরিক পেশাগত সম্পর্ক। তিনি এ ধরনের একটি সফল মহড়া আয়োজনের জন্য ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।






Related News

Comments are Closed