Main Menu

যশোরে আন্তজেলা ৪ডাকাত গ্রেফতারসহ লুন্ঠিত মালামাল,অস্ত্র ও গুলি উদ্ধার

শামীম আখতার, ব্যুরো প্রধান (খুলনা) যশোরের মনিরামপুর ও ঝিকরগাছায় ২টি ডাকাতির ঘটনায় ডিবি পুলিশ অভিযান চালিয়ে আন্তজেলা ডাকাত দলের ৪সদস্য গ্রেফতারসহ লুণ্ঠিত মালামাল,অস্ত্র ও গুলি উদ্ধার করেছে।

উল্লেখ্য,গত ২৩ আগষ্ঠ গভীর রাতে মনিরামপুর উপজেলার পলাশী গ্রামে মফিজ পাটোয়ারীর ছেলে মোঃ মনির হোসেনের বসতবাড়ীতে অজ্ঞাতনামা ডাকাতরা ডাকাতি সংঘটন করে স্বর্ণালংকার, মোবাইল ফোন ও নগদ টাকাসহ মোট দুই লক্ষ চুয়ান্ন হাজার বিশ টাকার মালামাল লুন্ঠন করে নিয়ে যায়। এই ঘটনা সংক্রান্তে মনিরামপুর থানায় মামলা হয় এবং গত ২৮ আগষ্ঠ গভীর রাতে ঝিকরগাছা উপজেলার নির্বাসখোলা নওয়াপাড়া (খ্রিষ্টানপাড়া) সাকিনে আনিন্দ্র বিশ্বাসের ছেলে রানা বিশ্বাসের বসতবাড়ীতে অজ্ঞাতনামা ডাকাতরা ডাকাতি সংঘটন করে স্বর্ণ ও রূপার অলংকার, মোবাইল সেট, নগদ টাকা, ১টি পুরাতন এয়ারগান, বিদেশী টর্চ লাইটসহ মোট পাঁচ লক্ষ আট হাজার টাকার মালামাল লুন্ঠন করে নিয়ে যায়। এই ঘটনা সংক্রান্তে ঝিকরগাছা থানায় একটি মামলা হয়।

পাশাপাশি দুইটি ডাকাতির ঘটনায় চাঞ্চল্যকর ও স্পর্শকাতর হওয়ায় জেলা পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন (পিপিএম) সংশ্লিষ্ট থানা পুলিশসহ জেলা গোয়েন্দা শাখাকে কঠোর নির্দেশনা প্রদান করেন। পুলিশ সুপারের দিক-নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ সোমেন দাশের নেতৃত্বে একদল পুলিশ ডাকাতদের সনাক্ত পূর্বক গত ৩১ আগষ্ট ভোর রাতে শার্শা উপজেলার নাভারণ-সাতক্ষীরা সড়কের তিনরাস্তা মোড়ে অভিযান পরিচালনা করে আন্তঃজেলার ডাকাত দলের প্রধান বাহার আলী ও তার সহযোগী আঃ সালাম সরদারকে গ্রেফতার করে। তাদের স্বীকারোক্তি মতে শার্শা উপজেলার সরদার বাড়ীপোতা গ্রামে আঃ কাদেরের বাড়ীতে অভিযান পরিচালনা করে আরেক সহযোগী শফিকুল ইসলাম হরপে রেজাউল গুন্ডুকে গ্রেফতার করে।

ওই সময় আসামীদের হেফাজত হইতে ঝিকরগাছা থেকে লুন্ঠিত ১টি এয়ারগান,ডাকাতি করার সাবল, রেঞ্জ, চাকু, ১২টি মোবাইল ফোন উদ্ধার হয়। এরপর তাদের স্বীকারোক্তি ও দেখানো মতে শার্শা উপজেলার নাভারণ রেল বাজার তন্নি জুয়েলার্স এর মালিক তহিদুর রহমান কালুকে গ্রেফতার করা হয়। উক্ত জুয়েলার্স থেকে ঝিকরগাছা ও মনিরামপুর দুইটি ঘটনার লুন্ঠিত স্বর্ণালংকারের মধ্যে মোট ২ ভরি ৯ আনা ৫ রতি স্বর্ণালংকার ও স্বর্ণালংকার বিক্রয়ের নগত একলক্ষ উনআশি হাজার টাকা উদ্ধার করা হয়।

সাতক্ষীরা, খুলনা ডুমুরিয়া, মনিরামপুর থানা এলাকায় পলাতক ডাকাতদের গ্রেফতার অভিযান পরিচালনা শেষে ডাকাত দলের প্রধান বাহারের স্বীকারোক্তি ও দেখানো মতে ঝিকরগাছা থানার নাভারণ পুরাতন বাজারের আশিকের বাড়ীর নীচতলা গ্রেফতার আসামী বাহারের বসত কক্ষ থেকে ৩১আগষ্ঠ সোমবার গভীর রাতে ১টি অবৈধ আগ্নেয়াস্ত্র ওয়ান স্যুটারগান,১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার সংক্রান্তে ঝিকরগাছা থানায় একটি পৃথক অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামীরা হলো সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানার শংকরপুর গ্রামের আঃ জব্বার তরফদারের ছেলে বাহার আলী তরফদার (৩৪)। র্রতমানে নাভারণ পুরাতন বাজার আশিকের বাড়ীর ভাড়াটিয়া,সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার জয়নগর গ্রামের আনছার গাজীর ছেলে শফিকুল ইসলাম হরপে রেজাউল গুন্ডু (৪০) বর্তমান ঠিকানা-শার্শা উপজেলার সরদার বাড়ীপোতা এলাকার আঃ কাদেরের বাড়ীর ভাড়াটিয়া, সাতক্ষীরা জেলার আশাশুনি থানার বুধহাটা শেতপুর গ্রামের মৃত মকছেদ সরদারের ছেলে আঃ সালাম সরদার (৫৫) বর্তমানে ভাসমান ও স্বর্ণলংকার ক্রেতা যশোর জেলার ঝিকরগাছা থানার মির্জাপুর গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে তহিদুর রহমান কালু (৪০) নাভারণ রেল বাজারের তন্নি জুয়েলার্সের মালিক।

যশোর জেলার পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন (পিপিএম) মঙ্গলবার সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।






Related News

Comments are Closed