Main Menu

খুলনা শিপইয়ার্ড সড়ক প্রশস্তকরণ ও উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন শুরু

শামীম আখতার, ব্যুরো প্রধান (খুলনা) খুলনা জেলাপ্রশাসক জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের ঐকান্তিক প্রচেষ্টায় দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকা খুলনা শিপইয়ার্ড সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন শীর্ষক প্রকল্পটির বাস্তবায়ন কাজ শুরু হতে যাচ্ছে। এব্যাপারে জেলা প্রশাসক সোমবার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের ব্রিফ করেন।

ইতোপূর্বে খুলনা শিপইয়ার্ড সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন শীর্ষক প্রকল্পের বাস্তবায়ন কাজ দীর্ঘদিন যাবৎ শুরু না হওয়ার প্রেক্ষিতে প্রকল্প বাস্তবায়ন ত্বরান্বিত করার লক্ষ্যে জেলা প্রশাসকের আহবানে গত ৮ আগস্ট খুলনা সার্কিট হাউজে জেলা প্রশাসন, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) এবং খুলনা শিপইয়ার্ড কর্তৃপক্ষের মধ্যে একটি ত্রি-পক্ষীয় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার এবং উপর্যুক্ত তিন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভার সিদ্ধান্ত অনুযায়ী খুলনা উন্নয়নের লক্ষ্যে এবং সাধারণ জনগণের স্বার্থে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের(কেডিএ) নিকট খুলনা শিপইয়ার্ড কর্তৃক বর্ণিত ১.১৭৫০ একর জমি হস্তান্তর করবে মর্মে গত ২০ আগস্ট খুলনার জেলা প্রশাসন এবং খুলনা শিপইয়ার্ড লিমিটেড কর্তৃপক্ষের মধ্যে একটি একরারনামা স্বাক্ষরিত হয়।

একরারনামার শর্ত মোতাবেক খুলনার জেলা প্রশাসকের নির্দেশে উপ-পরিচালক, স্থানীয় সরকার মোঃ ইকবাল হোসেন ও অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মোছাঃ শাহানাজ পারভীনের সরেজমিন তত্ত্বাবধানে খুলনা শিপইয়ার্ড লিমিটেড কর্তৃপক্ষ ও খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের উপস্থিতিতে সোমবার সকালে শিপইয়ার্ড লিমিটেডের ১,১৭৫০ একর জমির সীমানা চিহ্নিত করে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের অনুকুলে দখল বুঝিয়ে দেওয়া হয়।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের ঐকান্তিক প্রচেষ্টায় দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকা খুলনা শিপইয়ার্ড সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন শীর্ষক প্রকল্পটির বাস্তবায়ন কাজ শুরু হতে যাচ্ছে।

উল্লেখ্য, খুলনা শিপইয়ার্ড সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের জন্য ২০১৩ খ্রিস্টাব্দে ৭ই মে অনুুষ্ঠিত একনেক সভায় ২.৮৯৫ হেক্টর বা ৭.১৫ একর জমি অধিগ্রহণের নিমিত্ত অর্থ অনুমোদিত হয়। তদপ্রেক্ষিতে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়  ২০১৪ খ্রিস্টাব্দে ৩০ অক্টোবর ৭.১৫ একর জমি অধিগ্রহণের জন্য প্রশাসনিক অনুমোদন জ্ঞাপন করেন।






Related News

Comments are Closed