Main Menu

কেশবপুরে ১২শত টাকায় টিকিট কেটে ছিপে মাছ ধরার আয়োজন

অলিয়ার রহমান, কেশবপুর ( যশোর) প্রতিনিধিঃযশোরের কেশবপুরের নেপাকাটি গ্রামে টিকিট কেটে ছিপে মাছ ধরার আয়োজন করা হয়। শনিবার সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মাছ ধরার জন্য বিভিন্ন স্থান থেকে ২০ জন মাছ শিকারী ১ হাজার ২০০ টাকা টিকিট কিনে মাছ শিকার শুরু করেন। প্রতিটি টিকিটে ২টি ছিপ ব্যবহার করে মাছ ধরা যাবে। এলাকায় প্রথম এ ধরনের আয়োজন করায় শত শত নারী পুরুষ ও শিশু কিশোর কিশোরীরাও পুকুর পাড়ে ভীড় জমায়।

নেপাকাটি গ্রামের আজিজুর রহমান, আমিনুর রহমান, ইজাজুল মজুমদার, ইনামুল হক ও সাইদুল ইসলামের যৌথ মালিকানার পুকুরে মাছ ধরার আয়োজন করা হয়। পুকুর মালিক ইজাজুল মজুমদার বলেন, এবারই প্রথম টিকিটের মাধ্যমে মাছ ধরার ব্যবস্থা করা হয়েছে।

যশোর, খুলনা ও সাতক্ষীরা এলাকা থেকে আসা ২০ জন মাছ শিকারীর বাহারী রঙের ছিপে মাছ শিকারের দৃশ্য দেখতে নারীদের উপস্থিতি ছিল লক্ষণীয়। সাতক্ষীরা উপজেলার কলারোয়া থেকে মাছ ধরতে এসেছেন আজিজুল হক বাবু নামের এক মাছ শিকারী। তিনি ২টি টিকিট নিয়ে মাছ ধরতে শুরু করেন। তারা এসেছেন মোট ৪ জন। আজিজুল হক বাবু বিকাল পর্যন্ত ৩০ কেজি মাছ পেয়েছেন বলে জানান। এর মধ্যে দুই থেকে আড়াই কেজি ওজনের মাছও রয়েছে। তিনি আরও জানান, দেশের বিভিন্ন স্থানে তিনি টিকিটে মাছ ধরতে যান।

কেশবপুরের মাদারডাঙ্গা গ্রামের রাকিবুল ইসলাম জানান, তিনি বিকেল পর্যন্ত ১৫ কেজি মাছ পেয়েছেন। এভাবে ২০ জন মাছ শিকারীর ছিপে রুই, মৃগেল, কাতল, গ্লাস কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছ ধরার দৃশ্য দেখার জন্য সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শত শত মানুষের পদচারণা ঘটে।






Related News

Comments are Closed