Main Menu

চুয়াডাঙ্গা পুলিশ সুপারের জীবননগর থানা প্রাঙ্গণে বৃক্ষরোপণ

শামীম আখতার,ব্যুরো প্রধান(খুলনা) জীবননগর থানা প্রাঙ্গণে ৪০টি আম গাছ ও বজ্রপাত রোধে ১২টি তাল গাছের চারা রোপণের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলার পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম।

“গাছ লাগান, পরিবেশ বাঁচান” এই শ্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গা জেলার পুলিশ সুপার  বৃক্ষরোপন কর্মসূচী গ্রহণ করেন। পুলিশ সুপারের নির্দেশনায় জীবননগর থানা পুলিশের আয়োজনে শনিবার বিকালে থানা প্রাঙ্গনে দেশীয় ফলের চাহিদা মেটাতে বিভিন্ন প্রজাতির ৪০টি আম গাছ এবং বজ্রপাত রোধে ১২টি তাল গাছের চারা রোপণের উদ্বোধন করেন।

উক্ত বৃক্ষরোপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সাইফুল ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ ফেরদৌস ওয়াহিদ, পুলিশ পরিদর্শক (অপারেশন) মোল্লা মোহাম্মদ সেলিম সহ জীবননগর থানার সকল অফিসার-ফোর্সগন।

এসময় চুয়াডাঙ্গা জেলার পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, গাছ হলো আমাদের অকৃত্রিম বন্ধু। পৃথিবীর ভারসাম্য রক্ষায় সরকারি অফিস প্রাঙ্গণে ও নিজের বাড়ির আঙ্গিনায় বেশি বেশি করে ফলজ গাছ লাগান। ফলজ গাছ একদিকে পুষ্টির চাহিদা মেটাবে অপরদিকে পরিবেশের ভারসাম্য রক্ষাসহ আমাদের জীবনকে সচল রাখতে অগ্রণী ভুমিকা পালন করে থাকে। পৃথিবীতে আগামী প্রজম্মের বসবাসের উপযোগী করতে বৃক্ষরোপনের বিকল্প নেই। সেই নৈতিক দায়িত্ববোধ থেকেই বৃক্ষরোপন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।






Related News

Comments are Closed