Main Menu

বাংলাদেশ আর বঙ্গবন্ধু একই সূত্রে গাঁথা

মমিনুল ইসলামঃ-মতলব উত্তর উপজেলা কৃষকলীগের উদ্যোগে ১৯ আগষ্ট দুপুরে রাঢ়ীকান্দি দারুচ্ছুন্নাত মাদ্রাসা প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল বলেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধু আমাদের শুধু স্বাধীনতা এনেই দেন নি, বাঙ্গালি হিসেবে বিশ্ব দরবারে আমাদের পরিচয় করিয়ে দিয়েছেন। 

তিনি বলেন, পৃথিবীতে অনেক নেতা এসেছেন। কিন্তু একটি জাতীকে দীর্ঘদিন ধরে স্বাধীনতার জন্য প্রস্তুত করে মাত্র সাড়ে নয় মাসের সশস্ত্র যুদ্ধের মাধ্যমে সেই স্বাধীনতা এনে দিয়েছেন, দিয়েছেন একটি স্বাধীন ভূ-খণ্ড। বঙ্গবন্ধু ছাড়া এমন নেতা আর আসেন নি।

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধুর হত্যার ষড়যন্ত্রকারীদের নেপথ্য নায়কদের মুখোশ উন্মোচন করা সবচেয়ে জরুরি। বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিল সেই হত্যাকারীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করালেও হত্যাকাণ্ডের নেপথ্য নায়কদের বিচার করা হয়নি। এই ষড়যন্ত্রকারীদের নেপথ্য নায়কদের মুখোশ উন্মোচন করা সবচেয়ে জরুরি।’

উপজেলা কৃষকলীগের সভাপতি আবু সালেহ মোঃ খুরশিদ আলম এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক জিএম ফারুকের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা কৃষকলীগের আহ্বায়ক জয়নাল আবেদীন প্রধান।

বক্তব্য রাখেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন মৃধা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ মাস্টার,যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেন মাষ্টার, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোঃ জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সদস্য বাবু রাধেশ্যাম সাহা,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, তথ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মহসীন মিয়া মানিক,ফতেপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ,গজরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কালাম, উপজেলা আওয়ামী লীগ নেতা জয়নাল আবেদীন, সুলতানাবাদ ইউনিয়ন কৃষক লীগের সভাপতি সাইফুল ইসলাম স্বপন, গজরা ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আনোয়ার হোসেন খান, বাগান বাড়ি ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মিজানুর রহমান, ফতেপুর পশ্চিম ইউনিয়ন কৃষক লীগের সভাপতি ইলিয়াস প্রধান প্রমুখ।

পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন হাফেজ মোঃ তৌহিদুল ইসলাম। 

উপস্থিত ছিলেন, এমপির ব্যক্তিগত সহকারী অ্যাড. লিয়াকত আলী সুমন, গজরা ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম আরমান, ফতেপুর পুর্ব ইউনিয়ন কৃষক লীগের সভাপতি এমরান হোসেন চৌধুরী রাজু, গজরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওহেদুজ্জামান ওয়াদুদ, ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ফতেপুর পুর্ব ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক ইলিয়াস প্রধান, দুর্গাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামাল লস্কর।






Related News

Comments are Closed