Main Menu

সহকর্মীর মৃত্যুতে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শোকের ছায়া

মোঃ আমির হোসেন ঢালি (মুন্সীগঞ্জ)সিরাজদিখান প্রতিনিধি।
মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারীর অকাল মৃত্যুতে প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া।
সহকর্মী সূত্রে জানা যায়,স্বাস্থ্য কর্মী মৌসুমী মন্ডল ছিলেন স্বাধীনতা সেনিটারিয়ান পরিষদ – স্বাসেপ এর কেন্দ্রীয় নেত্রী ও বাংলাদেশ সচিবালয়ে কর্মরত মেডিকেল টেকনোলজিষ্ট (স্যানিটারী ইন্সপেক্টর) মৌসুমী মন্ডল সচিবালয়ের কর্মস্থলে কভিড-১৯ প্রতিরোধী স্বাস্থ্যসেবা প্রদান করে একপর্যায়ে নিজেই কভিড-১৯ আক্রান্ত হয়ে পড়েন। গত ২০ জুন তাঁর কভিড-১৯ পজিটিভ রেজাল্ট আসে। বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করেন। শারীরিক অবস্থার অবনতি ও শ্বাসকষ্ট দেখা দিলে ২৬ জুন তারিখে তাঁকে ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ৬ দিন চিকিৎসা গ্রহণের পর কভিড-১৯ নেগেটিভ রেজাল্ট পেয়ে বাসায় চলে আসেন। পরবর্তী পরীক্ষায় আবারও পজিটিভ রেজাল্ট আসে, আবারও শ্বাস কষ্ট দেখা দিলে ৯ জুলাই তারিখে তাঁকে আজগর আলী হাসপাতালে আবারও ভর্তি করা হয়। দীর্ঘ ১৮ দিন চিকিৎসা গ্রহণ করেন এবং মৃত্যুর সাথে লড়তে লড়তে গতকাল সন্ধ্যা ৭ঃ৪৫ মিনিটে সে মৃত্যুর কোলে ঢলে পড়েন।
এই স্বাস্থ্য কর্মীর মৃত্যুতে সিরাজদিখান উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে শোক জানিয়ে বার্তা প্রেরণ করেছেন,সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ বদিউজ্জামান।
তার সহকর্মীরা বলেন, স্বাস্থ্য প্রযুক্তিবিদ মৌসুমি মন্ডলের মত নিবেদিত প্রাণ স্বাস্থ্যকর্মীর এই অকাল প্রয়াণ দেশ ও জাতির জন্য এক অপুরণীয় ক্ষতি। তাঁর দেশপ্রেম, জনস্বাস্থ্য সুরক্ষার কর্মপদ্ধতির সঠিক লক্ষ্য নির্ধারণের আন্দোলন সংগ্রাম এই জাতির কাছে স্মরণীয় ও অনুপ্রেরণার নজির হয়ে থাকবে।
মৌসুমী মন্ডলের এক সহকর্মী,সিরাজদিখানের মাহবুবুর রহমান তার ফেসবুক স্ট্যাটাসে লিখেন তা হুবহু তুলে ধরা হলো।জানি দিদির সাথে আর কথা হবে না ? শেষ কথা হয় তার জন্মদিনে। #শুভ_জন্মদিন_দিদি, কথা বলা শুরু একটু পরেই  বলে মাহাবুব শ্বাসকষ্ট হচ্ছে আমি বলি দিদি ফোন রেখে দেন, #এই_শেষ_কথা………
গতকাল সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় দেখা যায়।মাহবুবুর রহমানের মত তার অনেক সহকর্মী এমন করুণ স্ট্যাটাস দিয়ে শোক প্রকাশ করেছেন।Attachments area






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.