Main Menu

মতলব উত্তরে মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে গাছের চারা বিতরণ

মমিনুল ইসলাম:-‘মুজিববর্ষের আহ্বান, লাগাই গাছ বাড়াই বন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপণ ও বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল।

শনিবার ( ১৮ জুলাই) সকালে মতলব উত্তর উপজেলা কমপ্লেক্সে উপজেলা নির্বাহী অফিসার এ এম জহিরুল হায়াতের সভাপতিত্বে এ অনুষ্ঠানে নূরুল আমিন রুহুল বলেছেন, করোনা ভাইরাসের জন্য সারাবিশ্ব চরম বিপর্যয় অতিক্রম করলেও নিজেদের সুন্দরভাবে বেঁচে থাকার জন্যই বেশি সংখ্যক গাছ লাগানোর কার্যক্রম চালিয়ে যেতে হবে। পরম উপকারী আমাদের প্রিয় বন্ধু হচ্ছে গাছ । আমাদের বেচে থাকার জন্য প্রতিটি মুহুর্তে প্রয়োজনীয় উপাদান হচ্ছে গাছ।

তিনি আরো বলেন, গাছ যেমন আমাদের জীবন বাচায় তেমনি করে পরিবশকে সুস্থ ও নির্মল রাখতে এবং অর্থনৈতিক উন্নতির মাধ্যম হচ্ছে গাছ। তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় বৃক্ষরোপনকে আমাদের সামাজিক আন্দলনে পরিনত করতে হবে। এসময় এমপি রুহুল বাড়ির আশে পাশে ফাকা জায়গায় সকলকে বৃক্ষ রোপনের অনুরোধ জানান।

বন কর্মকর্তা কামরুল হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন চৌধুরী, মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহজাহান কামাল, পৌরসভার প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি হাসান কাইউম চৌধুরী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এডভোকেট মহসিন মিয়া মানিক।






Related News

Comments are Closed