Main Menu

যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনে স্থগিত হওয়া উপ-নির্বাচন দ্রুত সম্পন্নের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

অলিয়ার রহমান, কেশবপুর প্রতিনিধি: যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনে স্থগিত হওয়া উপ-নির্বাচন দ্রæত সম্পন্নের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে কেশবপুর প্রেসক্লাবের কনফারেন্স রুমে সুশীল সমাজ ও ব্যবসায়ী প্রতিনিধিরা সংবাদ সম্মেলন করে এ দাবি জানিয়েছেন। গত ২৯ মার্চ এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনা ভাইরাসের কারণে নির্বাচন কমিশন গত ২১ মার্চ এ আসনের উপ-নির্বাচন স্থগিত ঘোষণা করেন।
সংবাদ সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও স্বেচ্ছাসেবী সংস্থা ওয়ার্ডের নির্বাহী পরিচালক সৈয়দ আকমল আলী সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ কালে বলেন, যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের প্রয়াত এমপি ইসমাত আরা সাদেক গত ২১ জানুয়ারি মৃত্যুবরণ করায় দীর্ঘদিন ধরে সংসদীয় এলাকাটি অভিভাবক শূন্য হয়ে পড়েছে। নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হওয়া সত্তে¡ও কোভিড-১৯ সংক্রমণের ফলে নির্বাচন কমিশনার কর্তৃক নির্বাচন স্থগিত হওয়ায় কেশবপুরবাসী ব্যবসা-বাণিজ্য, এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড, স্বাস্থ্যবিধি পালন, বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।
তিনি আরও বলেন, একজন সংসদ সদস্যের অনুপস্থিতিতে সাধারণত সরকারি কোটা থেকে এলাকার জনসাধারণ বঞ্চিত হচ্ছে। প্রতি বছর বর্ষা মৌসুমে কেশবপুর এলাকা জলবদ্ধতায় ব্যাপক ক্ষতি হয়। তা প্রতিরোধে আগাম কোন পরিকল্পনা নেওয়ার বা কোন উন্নয়ন কর্মকান্ডের প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য কোন অভিভাবক নাই। যার কারণে কেশবপুরের জনসাধারণের সার্বিক সুযোগ-সুবিধা প্রদানের লক্ষে ব্যবসায়িক মহল ও সুশীল সমাজের পক্ষে দ্রæত নির্বাচনের জোর দাবি জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেশবপুর বাজার বণিক সমিতির সভাপতি ও সংবাদ সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব নাসির আহম্মেদ গাজী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক প্রভাষক মশিউর রহমান, সুশীল সমাজ প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা মনি মোহন ধর, খেলাঘর আসরের উপজেলা আহ্বায়ক আব্দুল মজিদ, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, নাগরিক সমাজের নেতা মফিজুর রহমান নান্নু, বণিক সোসাইটির যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ব্যবসায়ী প্রতিনিধি শেখ শাহিনুর রহমান, স্বেচ্ছাসেবী সংস্থা প্রভাতি সমাজ কল্যাণ সংস্থার সমন্বয়কারী বাবুল আক্তার প্রমুখ।
কেশবপুর বাজার বণিক সমিতির সভাপতি ও সংবাদ সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব নাসির আহম্মেদ গাজী বলেন, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির উপর লক্ষ্য রেখে কেন্দ্র ও বুথ সংখ্যা বৃদ্ধি করে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নির্বাচনের সময় নির্ধারণ করা যেতে পারে।
উল্লেখ্য, যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের সংসদ সদস্য সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি গত ২১ জানুয়ারি মৃত্যুবরণ করায় জাতীয় সংসদে ২৮ জানুয়ারি আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে নির্বাচন কমিশনের কার্যালয় থেকে এ আসনে উপনির্বাচনের জন্য ১৬ ফেব্রæয়ারি তফসিল ঘোষণা করা হয়।
এ আসনের উপনির্বাচনে আওয়ামীলীগ যশোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদারকে দলীয় প্রার্থী ঘোষণা করেন। একই ভাবে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কেশবপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন আজাদকে দলীয় প্রার্থী করেন। এছাড়া জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমানকে দলীয় প্রার্থী করেন। উপ-নির্বাচনে এ ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতায় ভোট যুদ্ধে নেমে পড়েন।
যশোর-৬ (কেশবপুর) আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩ হাজার ১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ১২২ জন আর মহিলা ভোটার ১ লাখ ৮৯৬ জন। মোট ভোটকেন্দ্র ৭৯টি এবং ভোট কক্ষের সংখ্যা ৩৭৪টি।






Related News

Comments are Closed