Main Menu

কেশবপুরে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা

অলিয়ার রহমান, কেশবপুর প্রতিনিধিঃ যশোরের কেশবপুরে হরিহর নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ভ্রাম্যমাণ আদালতে মঙ্গলবার সন্ধ্যায় এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার বড় পাথরা গ্রামের পাশ দিয়ে বয়ে চলা হরিহর নদ থেকে ঘাঘা গ্রামের মৃত কোরবান গাজীর ছেলে হাফিজুর রহমান ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন। এমন সংবাদের ভিত্তিতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা ঘটনাস্থলে পৌঁছে সত্যতা যাচাই করে হাফিজুর রহমানকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৫(১) ধারার অপরাধ ও ১৫(১)ধারা অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন।
এ সময় সঙ্গীয় ফোর্স হিসেবে উপস্থিত ছিলেন কেশবপুর থানার উপপরিদর্শক ফজলে রাব্বী, অফিস সহকারী রেজাউল করিম তারু, আকবার হোসেন, আব্দুর রাজ্জাক, থানার কনস্টেবল ও আনছার ভিডিবির সদস্যনবৃন্দ।
এ ব্যাপারে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা জানান, অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, হরিহর নদ, বুড়িভদ্রা ও আপারভদ্রা নদীসহ ৭টি সংযোগ খাল দীর্ঘমেয়াদি খনন কাজ চলছে। এ জন্য ৪৯ কোটি ৭৭ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। যে কাজ এখনো চলমান রয়েছে। ইতিমধ্যে হরিহর নদের বড় পাথরা এলাকায় কিছু প্রভাবশালী ব্যক্তি অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। যে কারণে নদের দু’পাড় ভেঙ্গে ব্যাপক ক্ষতি হচ্ছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন এলাকাবাসী।






Related News

Comments are Closed