Main Menu

মতলব দক্ষিণে বোরো ধান সংগ্রহের উদ্ভোধন

মতলব প্রতিনিধি: চলতি মৌসুমে মতলব উপজেলার কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহের শুভ উদ্ভোধন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমিন। ২২ জুন বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের মাধ্যমে এর শুভ উদ্বোধন করা হয়। 
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা যায়, চলতি বছর লটারির মাধ্যমে উপজেলার ৮শত ৫৯ জন কৃষকের কাছ থেকে জনপ্রতি ১ মে. টন করে মোট ৮শত ৫৯ মে. টন ধান সংগ্রহ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। যার মধ্যে মতলব সদর খাদ্য গুদামের জন্য ৫শত ৭৬ এবং নায়েরগাঁও খাদ্য গুদামের জন্য ২শত ৮৩ মে. টন ধান সংগ্রহ করা হবে। প্রতিকেজি ধানের মূল্য ২৬ টাকা হিসেবে লটারির মাধ্যমে তালিকাভুক্ত কৃষকরা আগামী ৩১ আগষ্ট পর্যন্ত তাদের ধান সরাসরি গুদামে এসেও বিক্রি করতে পারবেন।
ধান সংগ্রহের উদ্ভোধনী অনুষ্ঠানে মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন, কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, খাদ্য নিয়ন্ত্রক মোঃ আইউব আলী, মতলব প্রেসক্লাবের সভাপতি রোকনুজ্জামান রোকন, সাধারণ সম্পাদক ফজলে রাব্বী ইয়ামিন, মতলব সদর উপজেলার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলার নায়েরগাঁও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলাউদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন। ধান সংগ্রহের উদ্ভোধনী দিনে উপজেলার দুটি খাদ্য গুদামের জন্য ২ টন করে মোট ৪ টন ধান সংগ্রহ করা হয়। 
উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম বলেণ, মতলব উপজেলার প্রায় ২৭ হাজার কৃষকের মধ্য থেকে লটারীর মাধ্যমে ৮শত ৫৯ জন কৃষকের নাম তালিকা করা হয়েছে। যদি এই তালিকা থেকে কোনো কৃষক তার ধান বিক্রি না করে তবে অপেক্ষমান তালিকায় থাকা কৃষকরা সুযোগ পাবে। 






Related News

Comments are Closed