Main Menu

২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত৬৩৬ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছেন ৬৩৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা পজিটিভ মোট শনাক্ত হলেন ১৩ হাজার ৭৭০ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও আট জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২১৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩১৩ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন দুই হাজার ৪১৪ জন।

শনিবার (৯ মে) বেলা আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়। বুলেটিনে ভিডিও কনফারেন্সে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী আট জনের সবাই পুরুষ। এর মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুই জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে পাঁচ হাজার ২৪৭টি। আগের সংগৃহীত নমুনাসহ মোট ৫ হাজার ৪৬৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে মোট এক লাখ ১৬ হাজার ৯১৯টি।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৯৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন দুই হাজার ১৭ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৫৩ জন, এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন এক হাজার ৪৩ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে এক হাজার ৭৫৫ জনকে। এখন পর্যন্ত দুই লাখ আট হাজার ৪০৫ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন তিন হাজার ৭১৮ জন, এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন এক লাখ ৭১ হাজার ২২২ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৩৭ হাজার ১৮৩ জন।






Related News

Comments are Closed