Main Menu

২৪ ঘণ্টায় আক্রান্ত ৭০৬ মোট শনাক্ত ১২ হাজার ৪২৫

বৃহস্পতিবার (৭ মে) বেলা ২টা ৩০ মিনিটে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়। বুলেটিনে ভিডিও কনফারেন্সে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৮৬৭টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে এক লাখ ৫ হাজার ৫১৩টি।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১০৭ জনকে, এখন পর্যন্ত মোট আইসোলেশনের সংখ্যা এক হাজার ৭৭১ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৪৩ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৯৫০ জন।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৭০৬ জন, যা গতকালের তুলনায় ৮৬ জন কম। এ নিয়ে এখন পর্যন্ত করোনা পজিটিভ মোট শনাক্ত হলেন ১২ হাজার ৪২৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩০ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন এক হাজার ৯১০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর বিষয়টি পরে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম মিলে কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ৩৩১ জনকে। এখন পর্যন্ত মোট ২ লাখ ৪ হাজার ৩১ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ২ হাজার ৯৬৭ জন, এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন এক লাখ ৬৩ হাজার ৫২৮ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৪০ হাজার ৫০৩ জন।






Related News

Comments are Closed