Main Menu

অনলাইন ও ফেসবুকে প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদ

ষ্টাফ রির্পোটার:গত কয়েক দিন থেকে পূর্ব শত্রুতার জের ধরে কাঁচপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোশারফ ওমর, সোনারগাঁ উপজেলার ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু, কাঁচপুর এলাকার ইন্টারনেট ব্যবসায়ী নুরুজ্জামান ও আওয়ামী যুবলীগের কর্মী ও সমর্থক ইকবাল হোসেন এর নামে অনলাইন ও ফেসবুকের মাধ্যমে কৌশলে অপ-প্রচার চালাচ্ছে একটি স্বার্থানাশী কুচক্রী মহল।
জানা যায়, বাংলাদেশ বার্তা ডট নেট নামক অন লাইন পোর্টাল ও জেড ইসলাম বাবু নামে একটি ফেক ফেসবুক আইডি থেকে তাদের নামে মিথ্যা অপ-প্রচার চালানো হয়। ধারণা করা হচ্ছে যেহেতু তারা প্রত্যেকেই এলাকার গণ্যমান্য ব্যক্তি ও আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত তাই তাদের নামে মিথ্যা অপবাদ দিয়ে হেও প্রতিপন্ন করাই উক্ত কুচক্রী মহলের উদ্দেশ্য।
সাংবাদিকদের কাছে অভিযোগ করে ভুক্তভোগীরা জানান, পূর্ব শত্রæতার জের ধরে একটি পক্ষ আমাদের কে সন্ত্রাসী ও চাঁদাবাজ আখ্যা দিয়ে আমাদের বিরুদ্ধে নানান অপ-প্রচার চালাচ্ছে। এই কুচক্রী মহলটি নিয়মিত ভাবে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। যা নিতান্তই হাস্যকর ও উদ্দেশ্য প্রণোদিত।
এব্যাপারে ভুক্তভোগী কাঁচপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোশারফ ওমর বলেন, আমি দায়িত্ব গ্রহণের পর থেকে এ পর্যন্ত সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনা করে আসছি। এ ব্যাপারে এলাকার জনগণই সাক্ষী। বর্তমান করোনা পরিস্থিতি সামাল দিতে রাত দিন আমাদের কাজ করতে হচ্ছে। এমতাবস্থায় একটি কুচক্র মহল হীন স্বার্থ চরিতার্থ করার লক্ষে অন লাইন পোর্টাল ও ফেস বুকের মাধ্যমে অপ-প্রচার চালিয়ে যাচ্ছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।
এ বিষয়ে সোনারগাঁ উপজেলার ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু বলেন, আমার পিতা ওমর আলী (মিস্ত্রী) আজীবন দেশের জন্য কাজ করে গেছেন। বড় ভাই কাঁচপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোশারফ ওমর দেশ ও জনগণের স্বার্থে কাজ করে যাচ্ছেন। আমি বর্তমানে সোনারগাঁ উপজেলার ভাইস চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করে আসছি। আমাদের জনপ্রিয়তায় ঈর্ষানিত্ব হয়ে একটি কুচক্রী মহল নানা অপ-প্রচার চালাচ্ছে। যা অত্যান্ত দুঃখ জনক। বর্তমান দেশের এই সঙ্কট মুহুর্তে আমাদের ব্যক্তিগত হিংসা বিদ্দেশ বাদ দিয়ে এক হয়ে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। যারাই এ অপ-প্রচার চালাচ্ছে তাদের উদ্দেশ্যে বলব, এখন এসবের সময় নয়। এখন দেশের মানুষের জন্য কাজ করার সময়।
কাঁচপুর এলাকার ইন্টারনেট ব্যবসায়ী নুরুজ্জামান বলেন, আমি কাঁচপুর ইউনিয়নের আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। সে সুবাদে সোনারগাঁ উপজেলার ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবুর সাথে আমার বন্ধুত্ব পূর্ণ সম্পর্ক রয়েছে। তাদেরকে হেও প্রতিপন্ন করার লক্ষ্যে একটি অসাধু মহল নানা মিথ্যা অপ-প্রচার চালিয়ে আসছিল। আমি যেহেতু এলাকায় ইন্টারনেটের সংযোগ দেই তাই আমার সাথেও সেই অসাধু মহলের মনমালিন্য চলছিল তার জের ধরে আমাদের হেও প্রতিপন্ন করার লক্ষে একটি অনলাইন পোর্টাল ও ফেক ফেসবুক আইডি থেকে মিথ্যা বরনোটায় অভিযোগ করা হয়। যার কোন সত্যতা নেই।
আওয়ামী যুবলীগের কর্মী ও সমর্থক ইকবাল হোসেন জানান, আমি যেহেতু আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত তাই রাজনৈতিক কারনে আমার নামে এসব অপ-প্রচার চালানো হয়েছে। এসব হিংসা বিদ্দেশের বহি-প্রকাশ ছাড়া আর কিছু নয়। ওই অসাধু মহলটি বিভিন্ন সময়ই আমাদের নামে এমন অপ-প্রচার চালিয়ে থাকে। এসবের কোন সত্যতা নেই। আমি এ অপ-প্রচারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, কাঁচপুর ইউপি চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিদেরকে হেও প্রতিপন্ন করার লক্ষ্যে একটি মহল অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা অপ প্রচার চালাচ্ছে। তাদের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজী ও নানা ধরনের নোংড়া অভিযোগ করা হচ্ছে। যা সম্পূর্ণ উদ্দেশ্য প্রনোদিত। আমি সোনারগাঁ থানায় দায়িত্ব প্রাপ্তির পর থেকে চাঁদাবাজী ও মাদক সহ বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে কঠিন অবস্থান গ্রহণ করেছি। এসকল অপকর্মকারীদের কোন প্রকার ছাড় দেওয়া হবে না। আর প্রধান মন্ত্রীর মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স এর কারনে মাদকের আনাগোনা প্রায় শুন্যের কোঠায়। অপরাধী যেই হক কোন ভাবেই প্রশ্রয় পাবেনা। কাঁচপুর ইউপি চেয়ারম্যান মোশারফ ওমর ও এ ব্যাপারে যথেষ্ট আন্তরিক।






Related News

Comments are Closed