Main Menu

মতলব দক্ষিণে কৃষককে কম্বাইন্ড হার্ভেস্টার বিতরণ

মতলব প্রতিনিধি: মতলব দক্ষিণে এক কৃষককে ধান কর্তন ও মারাইয়ের যন্ত্র কম্বাইন্ড হার্ভেস্টার বিতরণ করা হয়েছে। সোমবার (২০ এপ্রিল) কৃষি মন্ত্রণালয়ের বাজেটের আওতায় ভর্ত‚কি মূল্যে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে যন্ত্রটি ক্রয় করেন উপজেলার নারায়ণপুর ইউনিয়নের কালিকাপুর গ্রামের কৃষক মোঃ মিজানুর রহমান পাটোয়ারী।
বিতরণকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ মুবিন সুজন , উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ মোফাজ্জল হোসেন উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, এই সংকটময় সময়ে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার এই কম্বাইন্ড হার্ভেষ্টারটি। এই যন্ত্রের বাজার ম‚ল্য ২৯ লক্ষ ৫০ হাজার টাকা। সরকার ভর্ত‚কি দিয়েছে ১৪ লক্ষ টাকা। বাকী ১৫ লক্ষ ৫০ হাজার টাকায় কৃষক পেয়ে গেছেন এই যন্ত্রটি।
উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম বলেন, এই যন্ত্র ধান কাটা হতে শুরু করে মাড়াই, ঝাড়াই করে বস্তা বন্দি করে দেয়। এক বিঘা জমিতে এ সম্প‚র্ণ কাজটি সম্পন্ন করতে সময় নেয় মাত্র ২০ মিনিট। এছাড়া২০ মিনিটে এই যন্ত্র ধান বস্তা বন্দি পর্যন্ত করে দিতে পারে।






Related News

Comments are Closed