Main Menu

বকেয়া বেতনের দাবীতে আদমজী ইপিজেড শ্রমিকদের সড়ক অবরোধ

নারায়ণগঞ্জ প্রতিনিধি :নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতনের দাবীতে আদমজী ইপিজেড শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছেন। সোমবার (২০ এপ্রিল) দুপুর ২টায় আদমজী ইপিজেডের স্কিনটেক্স ও বেকা গার্মেন্টসের কয়েকশত বিক্ষুব্ধ শ্রমিক শিমরাইল-আদমজী-চাষাড়া সড়কের ইপিজেড গেট এলাকায় যান চলাচল বন্ধ করে দিয়ে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।
খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) রুবেল হাওলাদার ও উপ-পরিদর্শক (এসআই) মজিবুর রহমান সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে এসে বুঝিয়ে শ্রমিকদেরকে সড়ক থেকে সড়ানোর চেষ্টা করে। এসময় তাদের সামনেই শ্রমিকরা বিক্ষোভ প্রদর্শন করে। পরে শিল্প পুলিশ-৪ এর সদস্যরাও ঘটনাস্থলে এসে শ্রমিকদের সাথে কথা বলে এবং মালিক পক্ষের সাথে কথা বলে বেতন পাইয়ে দেয়ার জন্য আশ^স্থ করে। এতেও কাজ না হওয়ায় শিল্প পুলিশ-৪ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো: হেলাল উদ্দিন ঘটনাস্থলে এসে শ্রমিকদেরকে বিকালের মধ্যে বেতন পাইয়ে দেওয়া হবে মর্মে আশ^স্থ করলে ৩টার দিকে শ্রমিকরা রাস্তা ছেড়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।
বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, করোনা পরিস্থিতির কারণে স্কিনটেক্স গার্মেন্টসের ১৩০০ ও বেকা’র ১১০০ শ্রমিক মানবেতর জীবন যাপন করছে। ২০ তারিখ হয়ে গেলেও মালিক পক্ষ আমাদেরকে বেতন দিচ্ছে না। দেই দিচ্ছি বলে দিন পার করছে। আমাদের কারো ঘরে খাবার নাই, বাড়ির মালিকরাও ভাড়ার জন্য চাপ দিচ্ছে। তাই বাধ্য হয়ে আমরা জীবনের ঝুঁকি নিয়ে রাস্তায় নামতে হয়েছে। আমরা সরকারের কাছে বিনীত ভাবে অনুরোধ করছি যেন দ্রæত আমাদের বেতন পরিশোধ করে দেয়।
শিল্প পুলিশ-৪, নারায়ণগঞ্জ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো: হেলাল উদ্দিন বলেন, মালিক পক্ষের সাথে আমরা কথা বলেছি, তারা বলেছে যে আজকের মধ্যে শ্রমিকদের বেতন ব্যাংকের মাধ্যমে যার যার মোবাইল একাউন্টে পৌছে দেয়া হবে। আর যারা একাউন্ট করে নাই তাদেরকে মালিক পক্ষের সাথে যোগাযোগ করার জন্য বলা হয়েছে। এ বিষয়টি শ্রমিকদেরকে বুঝিয়ে বলার পর শ্রমিকরা রাস্তার অবরোধ ছেড়ে দিয়েছে।






Related News

Comments are Closed