Main Menu

সিলেটে মধ্যরাতে কালবৈশাখীর হানা

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট :: সিলেটে মধ্যরাতে কালবৈশাখীর ঝড় হানা দিয়েছে। নগর এলাকা ছাড়াও সিলেটের বিভিন্ন উপজেলায় তান্ডব চালিয়েছে কালবৈশাখী ঝড়। কালবৈশাখী ঝড়ের কারনে নগরীতে সাময়িক এবং নগরীর কিছু এলাকা ও সিলেটের কয়েকটি উপজেলায় এখনো বিদ্যুৎ বিভ্রাটে রয়েছে।
শুক্রবার (১৭ এপ্রিল) রাত ১২ টে থেকেই আকাশ মেঘলা হতে শুরু করে। আর রাত ১-২০ মিনিটে তা রুপ নেয় কালবৈশাখীর তান্ডবে। মেঘের গর্জনের পর ঝড়-বৃষ্টি শুরু হয়। ঝড়ে ধুলোবালি উড়তে শুরু করে। সেই সাথে শুরু হয় বিদ্যুৎ বিভ্রাট। ফলে আকস্মিক বিড়ম্বনায় পড়েন নগরবাসী। তবে ১ ঘন্টা ৩০ মিনিট স্থায়ী এ কালবৈশাখীর তান্ডবে গাছ-গাছালী ভাঙ্গলেও হতাহতের কোন খবর পাওয়া যায়নি।
সিলেট নগরী ছাড়াও জেলার বিভিন্ন উপজেলার উপর দিয়েও ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হয়েছে। কোন কোন স্থানে শিলাবৃষ্টিও হয়েছে বলে জানা গেছে। এসময় সিলেট শহর ও শহরতলিতে ৩৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
কালবৈশাখীর হঠাৎ তান্ডবে বিদ্যুতের লাইনের ওপর গাছের ডাল পড়ে বিচ্ছিন্ন হয়ে যায় বিদ্যুৎ সংযোগ। ফলে বেশ কয়েক ঘন্টা অন্ধকারে থাকে পুরো নগরী। কোন কোন জায়গায় শুক্রবার সকাল ১০টা পর্যন্ত বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। পুর্বেই সিলেটসহ দেশের সব অঞ্চলেই ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাতের সম্ভাবনার কথা আগেই জানিয়েছিল আবহাওয়া অধিদফতর।
উল্লেখ্য, আবহাওয়ার অধিদফতরের পূর্বাভাস ছিল, সিলেট ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায়, রংপুর, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা-ঝড়ো হাওয়াসহ বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।






Related News

Comments are Closed