Main Menu

নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের দায়ে ০১ জন গ্রেফতার \ ১ হাজার পাঁচশত লিটার অ্যালকোহল ও বিপুল পরিমাণ নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ।

র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গত ০২ এপ্রিল ২০২০ খ্রিস্টাব্দে দিবাগত রাত ৯ টায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন নোয়াগাঁও এলাকায় অবস্থিত ১টি অননুমোদিত কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করে নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের দায়ে কারখানার মালিক মোঃ জামাল মিয়া(৫৪)কে গ্রেফতার করে। এ সময় উক্ত কারখানা হতে ১৫০০ লিটার অ্যালকোহল, ১০০ মিঃ লিঃ ওজনের অঈগঊ ব্যান্ডের নকল হ্যান্ড স্যানিটাইজার ১৩০০ বোতল, ৫০ মিঃ লিঃ ওজনের জঅঘএঊজ ব্যান্ডের নকল হ্যান্ড স্যানিটাইজার ২৫০ বোতল, ৫০ মিঃ লিঃ ওজনের লেবেলবিহীন হ্যান্ড স্যানিটাইজার ২৫০ বোতল সহ সর্বমোট ১৮০০ বোতল নকল হ্যান্ড স্যানিটাইজার ও ১২৫০ টি জঅঘএঊজ ব্যান্ডের লেবেল জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামী নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন নোয়াগাঁও এলাকার স্থায়ী বাসিন্দা।

গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বিশ¡ব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ মহামারী আকার ধারণ করায় এবং করোনা ভাইরাস জনিত সংক্রামক রোগ কোভিড-১৯ এর বিশ¡ব্যাপী প্রাদুর্ভাব ও দ্রুত বিস্তারের ফলে হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা বিভিন্ন দেশী ও বিদেশী খ্যাতিমান ব্রান্ডের নামে নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বাজারজাত করে আর্থিকভাবে লাভবান হবার জন্য ভোক্তাদের সাথে প্রতারণার অপচেষ্টা চালিয়ে আসছে। নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন নোয়াগাঁও নামক স্থানে এমন নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের তথ্য পেয়ে র‌্যাব-১১, সিপিএসসি এর একটি বিশেষ আভিযানিক দল গত ০২ এপ্রিল ২০২০ খ্রিষ্টাব্দে দিবাগত রাত ৯ টায় বিশেষ অভিযান পরিচালনা করে কারখানার মালিক মোঃ জামাল মিয়া’কে হাতে নাতে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে সে আরও স্বীকার করে যে, সম্প্রতি বাজারে হ্যান্ড স্যানিটাইজারের ব্যাপক চাহিদা ও উচ্চমূল্য থাকায় অবৈধভাবে আর্থিক লাভবান হওয়ার জন্য অননুমোদিত ও নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করে অঈগঊ, জঅঘএঊজ সহ বিভিন্ন স্বনামধন্য ব্যান্ডের লোগো ব্যবহার করে প্রতারণামূলকভাকে বাজারজাত করে আসছে। কোন প্রকার কেমিষ্ট বা প্রশিক্ষিত লোক ছাড়াই এই হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করে আসছে যা ব্যবহারের ফলে মানুষের ত্বকে বিভিন্ন রোগব্যাধি সৃষ্টি হতে পারে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।






Related News

Comments are Closed