Main Menu

‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করলেন মেয়র আইভী

নারায়ণগঞ্জ প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু কর্ণার এবং ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক ১০০ ফুট চিত্রকর্ম এবং শিশুদের আঁকা ছবি প্রদর্শনীর উদ্বোধন করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী। বুধবার (১৮ মার্চ) সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে এই প্রদর্শনীর উদ্বোধন করেন মেয়র। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের তত্ত¡াবধানে এই বঙ্গবন্ধু কর্ণার তৈরি ও চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে নাসিক মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী বলেন, আলী আহাম্মদ চুনকা পাঠাগারে একটি বঙ্গন্ধুর কর্ণার করার জন্য অনেক দিন ধরে আমরা চিন্তা করছিলাম। তবে আমরা ১৭ মার্চের জন্য অপেক্ষায় ছিলাম। বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে আজ এই বঙ্গবন্ধুর কর্ণার উদ্বোধন করলাম। এখানে কয়েকটি ভাগে ভাগ করা হয়েছে। পাঠাগার ভবনের প্রথম তলায বঙ্গবন্ধুর কর্ণার, দ্বিতীয় তলায় বাচ্চাদের চিত্রাঙ্কন, এবং তৃতীয় তলায় চলতি বছরের পহেলা জানুয়ারিতে ১০ দিনব্যাপি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের কাউন্ট ডাউন অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে ১০০ ফুট ক্যানভাসে বিশিষ্ট চিত্রশিল্পীরা যে চিত্রাঙ্কন করেছিলেন সেটি প্রদর্শণ করা হয়েছে।
মেয়র আইভী বলেন, আমরা অনেকেই বঙ্গবন্ধুর ইতিহাস জানি। তিনি শুধু আজকের বঙ্গবন্ধু নন, তিনি কিভাবে বঙ্গবন্ধু হলেন, তিনি কিভাবে তাঁর পরিবারসহ এই বাংলার জন্য উৎস্বর্গ করেছেন, সেটি নতুন প্রজন্মসহ সবাইকে জানানোর জন্য এই বঙ্গবন্ধু কর্ণার করা হয়েছে। অভিভাবকদের প্রতি বিশেষভাবে অনুরোধ থাকবে তারা যেন বাচ্চাদেরকে এই বঙ্গবন্ধু কর্ণারে নিয়ে এসে বঙ্গবন্ধুর সাথে শিশুদের পরিচয় করিয়ে দেন। আমি নারায়ণগঞ্জবাসীসহ সকলকে আহŸান জানাবো এই বঙ্গবন্ধু কর্ণার ঘুরে দেখার জন্য।
মেয়র আইভী বঙ্গবন্ধুর কর্ণার ঘুরে ঘুরে দেখার সময় বঙ্গবন্ধুর আত্মজীবনী বইয়ে ১০১নং পাতায় উল্লেখ করা নারায়ণগঞ্জের পাইকপাড়া শাহসুজা রোডের মিউচুয়েল ক্লাবের কথা লেখাটি উপস্থিত সবাইকে দেখান। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মঙ্গলবার আওয়ামীলীগ প্রতিষ্ঠার স্মৃতি বিজড়িত ১৯২৭ সালে পাইকপাড়ায় স্থাপিত মিউচুয়েল ক্লাব ভবন পুনঃনির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন মেয়র আইভী।
বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নাসিক প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, প্যানেল মেয়র আফরোজা হাসান বিভা, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর কবির হোসেইন, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রানু খন্দকার, মহিলা বিষয়ক সম্পাদক মরিয়ম কল্পনা, মহানগর যুব লীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জ্বল, শহর যুব লীগের সাবেক সেক্রেটারি কামাল উদ্দিন মৃধা প্রমুখ।






Related News

Comments are Closed