Main Menu

মুজিব জন্মশতবার্ষিকীতে মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের কর্মসূচী

মতলব প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস ২০২০ উপলক্ষে সরকারি নির্দেশনা অনুসারে ব্যাপক কর্মসূচী ঘোষণা করেছে মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন। গত ১২ মার্চ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক স্বাক্ষরিত জন্মশতবার্ষিকী পালনে কর্মসূচী ঘোষণা করা হয়।
কর্মসূচীর মধ্যে আগামী ১৬ ও ১৭ মার্চ উপজেলার সকল সরকারি, বেসরকারি ভবন ও মতলব সেতুতে আলোকসজ্জা। ১৭ মার্চ সুর্যোদয়ের সাথে সাথে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন এবং উপজেলা পরিষদ প্রাঙ্গনে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, সকাল ১০টায় স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালনে সীমিত আকারে আলোচনা ও রচনা, চিত্রাংকন, কুইজ প্রতিযোগিতা এবং শিশুদের মাঝে মিষ্টান্ন বিতরণ। সুবিধাজনক সময়ে উপজেলার সকল ধর্মীয় প্রতিষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ, দোয়া ও প্রার্থনা। উপজেলার সরকারি হাসপাতাল ও বিভিন্ন এতিমখানার উন্নত খাবার পরিবেশন করার কথা বলা হয়েছে।
এছাড়া মুজিব জন্মশতবার্ষিকীতে ১৭ মার্চ দিনব্যাপী মতলব সেতু ও খেয়া ঘাটের টোল মওকুফ, উপজেলার বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও ডায়গনস্টিট সেন্টারে ২০% ছাড়ে চিকিৎসা সেবাসহ শিশু বিশেষজ্ঞ ডাক্তার কর্তৃক বিনামূল্যে শিশুদের চিকিৎসা সেবা প্রদান, মতলব বাজারের ২২টি বিক্রয় কেন্দ্রে ১০% ছাড়ে পণ্য বিক্রয়, উপজেলার সকল ঔষদের দোকানে ১২% ছাড়ে ঔষধ বিক্রয় করার হবে।
সেই সাথে উপজেলার সকল সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান স্ব স্ব উদ্যোগে সৌন্দর্যবর্ধন ও পরিচ্ছার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করবে। জন্মশতবার্ষিকী উপলক্ষে উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে দিনব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর নির্মিত তথ্যচিত্র প্রচার করা হবে এবং রাত ৮টায় উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় ভাবে অনুষ্ঠিত আতশবাজির আয়োজন সরাসরি সম্প্রচার করা হবে।
কর্মসূচীর বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, বিপুল জনসমাগম না করে ব্যাপক ও বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করবো। জন্মশতবার্ষিকী উদযাপনে আরো অনেক কর্মসূচী জাতীয় উদযাপন কমিটির নির্দেশে অন্তভুক্ত করা হবে।






Related News

Comments are Closed