Main Menu

বর্ণাঢ্য আয়োজনে অদিতি সঙ্গীত নিকেতনের তিনদিনব্যাপী বসন্ত উতসব শুরু

উত্তর কাট্টলীর স্বনামধন্য সঙ্গীত বিদ্যালয় অদিতি‘র উনবিংশ বর্ষপূর্তিতে তিনদিন ব্যাপী বসন্ত উতসব ৩ মার্চ কাট্টলী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে ভারতীয় সহকারী হাই কমিশন চট্টগ্রামের সহযোগিতায় শুরু হয়েছে। ১ম দিনে সুবীর নন্দী মঞ্চে উতসবের উদ্বোধন করেন বরেণ্য অভিনয় শিল্পী সুবর্ণা মুস্তাফা । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর সম্পাদক এম. এ. মালেক কাউন্সিলর আবিদা আজাদের সভাপতিত্বে বাচিক শিল্পী প্রবীর পাল ও তাসলিমা আক্তার বৃষ্টির যৌথ সঞ্চালনায় উদ্বোধক সুবর্ণা মুস্তাফা বলেন আমরা জানতাম শুধু ঢাকাতে বসন্ত উতসব হয় বড় কিন্তু আজ চট্টগ্রাম এসে দেখলাম এখানে ঢাকার চেয়েও বড় আয়োজনে তিনদিনব্যাপী উতসব হচ্ছে এটি অত্যান্ত আনন্দের ও গৌরবের বিষয়। প্রধান অতিথির বক্তব্যে এম এ মালেক বলেন অদিতির প্রতিষ্ঠাতা টুনটু দাশ বিজয় এই অঞ্চলে সাংস্কৃতিক যে ব্যাপ্তি ঘটিয়েছে তা অত্যান্ত কঠিন একটি কাজ । আজ অদিতি এগিয়ে চলছে এবং চট্টগ্রামে একটি প্রতিনিধিশীল সংগঠন হিসাবে স্থান করে নিয়েছে। সম্মাননা প্রাপ্ত গুনীজনরা বলেন অদিতির আজকের এই সম্মাননা আমাদের জন্য গৌরবের ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উতসব উদ্যাপন পরিষদের সদস্য সচিব ডা: কিশোর আচার্য্য , শুভেচ্ছা বক্তব্য রাখেন আহবায়ক এডভোকেট মিনহাজ উদ্দিন রাসেল, সমন্বয়ক জুয়েল শীল, ধন্যবাদ জ্ঞাপন করেন অদিতি‘র প্রতিষ্ঠাতা টুনটু দাশ বিজয়, উতসব উপলক্ষে এক মঙ্গল শোভাযাত্রা বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে । অনুষ্ঠানে ওস্তাদ মিহির লালা ও ওস্তাদ নির্মলেন্দু চৌধুরীকে সঙ্গীতক্ষেত্রে অবদানের জন্য গুণীজন সম্মাননা প্রদান করা হয়। কাট্টলীতে ১ম বারের মতো বইমেলা আয়োজন করে সফল হওয়ায় বইমেলা পরিষদের আহবায়ক মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আহমেদ চৌধুরীকেও সম্মাননা প্রদান করা হয়।

পঞ্চ কবির গানের মাধ্যমে অদিতি’র শিল্পীদের দলীয় পরিবেশনায় উদ্বোধনী সঙ্গীত পরিবেশিত হয়। অনুষ্ঠানে নৃত্য নিকেতন সহ বিভিন্ন সংগঠন দলীয় পরিবেশনা করে অনুষ্ঠানে একক সঙ্গীত পরিবেশন করে রতœা দত্ত দে

২য় দিনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চসিক মাননীয় মেয়র আ.জ.ম নাছির উদ্দীন আলোচক হিসাবে উপস্থিত থাকবেন খোরশেদ আলম সুজন ৩য় দিনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম। উতসবে থাকবে দলীয় সঙ্গীত, দলীয় নৃত্য, দলীয় আবৃত্তি,গুণীজন সম্মননা, সনদপত্র বিতরণ চিত্রাংকন প্রতিযোগিতা, দলীয় যন্ত্র সংগীত,যাদু, নাটক, মঙ্গলশোভা যাত্রা, লাইভ আর্ট সহ নানাবিধ আয়োজন ।






Related News

Comments are Closed