Main Menu

নারায়ণগঞ্জে হচ্ছে স্কিল এনরিচমেন্ট টেকনোলজিকাল বিশ্ববিদ্যালয়

কর্মমুখী দক্ষ মানব সম্পদ গড়তে দেশের প্রথম ইউনিভার্সিটি অব স্কিল এনচিরমেন্ট অ্যান্ড টেকনোলজি (ইউসেট) প্রতিষ্ঠা করা হচ্ছে সিদ্ধিরগঞ্জে। আগামী মার্চ মাস থেকে বিশ্ববিদ্যালয়টি সাইনবোর্ড এলাকায় অবস্থিত তাঁদের অস্থায়ী কেম্পাসে শিক্ষার্থীদের মাঝে পাঠদান শুরু করবেন।
শনিবার (৮ ফেরুয়ারি) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের শহীদ হানিফ খান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই তথ্য তুলে ধরেন বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রফেসর ড. মোয়াজ্জেম হোসেন।
এ সময় প্রফেসর ড. মোয়াজ্জেম হোসেন বলেন, চতুর্থ শিল্প বিপ্লব সফল করতে হলে শিক্ষা প্রতিষ্ঠান ও শিল্পের সাথে সমন্বয় করতে হবে। নইলে এ বিপ্লবের সুফল মিলবে না। তাই আমরা এর সুফল অর্জনের সহযোগি হতে দেশের প্রথম স্কিল এনরিচমেন্ট টেকনোলজি বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহন করেছি। আমরা এখানে গতানুগতিক শিক্ষার কার্যক্রমের বাইরে ব্যাহারিক ও কর্মমূখী কোর্স ডিজাইনে গুরুত্ব দিচ্ছি।
এছাড়া প্রতিষ্ঠানটির ট্রাস্টি বোর্ডের প্রধান উপদেষ্টা ও অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জামান বলেন, দেশের মানব সম্পদের উন্নয়নে প্রযুক্তি বান্ধব শিক্ষা এবং ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকারের ভিশন ২০২১ বাস্তবায়নের অংশ হিসেবে দেশের প্রতিটি জেলায় সরকার প্রধান একটি করে বিশ্ববিদ্যালয় স্থাপন করার ঘোষনা দিয়েছেন। ইউসেট প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য দক্ষ মানবসম্পদ তৈরী এবং কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে সমৃদ্ধ দেশ গঠনে অংশ নেওয়া।
এর আগে, গত বছরের আগস্ট মাসে সরকারি অনুমোদন লাভ করে ইউসেট নামক এই শিক্ষা প্রতিষ্ঠানটি। এবং চলতি বছরের ৫ ফেব্রæয়ারি ভর্তির জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে অনুমোদন লাভ করে। শিক্ষার্থরা এখানে কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং, ইংরেজি সাহিত্য, বেচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ও অর্থনীতিতে পড়াশোনা করতে পারবে।






Related News

Comments are Closed