Main Menu

নারায়ণগঞ্জে দ্বিতীয় দিনের অভিযানে সড়ক ও জনপদ বিভাগের জায়গা ৫০ বছর পর দখলমুক্ত

নারায়ণগঞ্জ প্রতিনিধি :নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে দ্বিতীয় দিনে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে সড়ক ও জনপদ বিভাগ। নারায়ণগঞ্জ-আদমজী-শিমরাইল সড়কের পূর্বপাশে অন্তত ৩ কিলোমিটার এলাকায় ৫০ বছর ধরে সরকারি জায়গা দখল করে গড়ে তুলা বহুতল ভবন, মার্কেট, পেট্রোল পাম্প, চুনা কারখানা, ব্যবসাপ্রতিষ্ঠান ও দোকানপাট গুড়িয়ে দেয়া হয়েছে। ভেঙ্গে ফেলা হয়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশে অবৈধ ভাবে নির্মাণ করা ২৫টি বিলবোর্ড।
রবিবার সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত সড়ক ও জনপথ অধিদপ্তরের সম্পতি ও আইন কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাহাবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
মাহাবুবুর রহমান ফারুকী জানান, নিরাপদ সড়ক পরিবহন নিশ্চিত করণে হাইকোর্টের ২৫ দফা নির্দেশনার ৩, ৪ ও ৫ তম দফা বাস্তবায়ন করতে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।
স্থানীয়রা জানায়, একশ্রেণির প্রভাবশালী লোকেরা ৫০ বছরের অধিক সময় ধরে সড়কের পাশের সরকারি জমি দখল করে বহুতল ভবন, মার্কেট ও বিভিন্ন স্থাপনা গড়ে তুলে ভাড়া বাণিজ্য করে আসছিলেন।
অভিযানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: জাহাঙ্গীর আলম, উপ-সহকারী প্রকৌশলী কাফি হোসেন, ফিরোজ আলম, সোলাইমান কবির রাজন, ইমরান আহাম্মেদ, হাবিবুর রহমান, সার্ভেয়ার সাইফুল ইসলাম, হুমায়ুন কবির, দেওয়ান মো: সোহাগসহ আইন শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যকসদস্য ।






Related News

Comments are Closed