Main Menu

কেশবপুরে বছরের প্রথম দিনেই নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থীরা আনন্দে মুখরিত


শামীম আখতার কেশবপুরঃ কেশবপুর উপজেলার ৩৩০ টি মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা নতুন বই হাতে পেয়ে আনন্দে মুখরিত হয়ে উঠে। বিভিন্ন শিক্ষা পতিষ্ঠানে শিক্ষার্থীদের সঙ্গে অভিভাবক ও শিক্ষক উপস্থিত হওয়ায় মিলন মেলায় পরিণত হয়। বছরের প্রথম দিনেই নতুন বই হাতে পেয়ে শিশু শিক্ষার্থীদের মাঝে আনন্দ ও খুশি প্রকাশ করে এবং বছরের প্রথম দিন থেকেই পড়াশুনার প্রতি মনোযোগী হয়ে উঠবে। উপজেলা নির্বাহি অফিসার নুসরাত জাহান কেশবপুর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে বুধবার সকালে প্রধান অতিথি হিসেবে ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ৭০টি মাধ্যমিক, ৫২ টি মাদ্রাসা ও ২ টি কারিগরি বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভেতর ৩ লাখ ৭৯ হাজার ২২৫ টি বই বিতরণ করা হয়েছে এবং ১৫৮টি সরকারি প্রাথমিক ও ৪৮টি বে-সরকারি বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভিতর লাখ ২৮ হাজার ৩৪৪টি বই বিতরণ করা হয়। উপজেলার বাগদহা মজিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র রাজ মুস্তাফিজ, আল-আমিন মডেল একাডেমি স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্রী তাসনিম তাবাচ্ছুম তামিহা, কেশবপুর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র আবু হুরাইরা মাহিম, মূলগ্রাম দারুল উলুম আলিম মাদ্রাসার ৮ম শ্রেণির শিক্ষার্থী কুলছুম, মীম, তানজিলা জানায়, বছরের প্রথম দিন থেকেই তারা বই পড়া শুরু করবে। সকাল থেকেই উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌর এলাকার ৩৩০টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের উপস্থিতি মিলন মেলায় পরিণত হয়। উপজেলার কেশবপুর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে সন্তানের সঙ্গে বই নিতে এসে শাহিনা বেগম জানান, বছরের প্রথম দিনেই বই পেয়ে খুবই খুশি ও আজ সন্ধ্যা থেকেই তিনি তাঁর ছেলেকে বই পড়ানো শুরু করবেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রবিউল ইসলাম ও উপজেলা শিক্ষা অফিসার আব্দুল জব্বার সরদার জানান, সুষ্ঠুভাবে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে বই পৌছে গেছে। বই নেওয়ার সময় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের উপস্থিতিতে খুশির জোয়ারে মিলন মেলায় পরিণত হয়।






Related News

Comments are Closed