Main Menu

মন্ত্রী মহোদয় আমাদের বাচান।


বন্দর প্রতিনিধি:নারায়নগঞ্জের বন্দরে “অবৈধ উচ্ছেদ বন্ধ কর,মাননীয় মন্ত্রী মহোদয় আমাদের বাচান” সম্বলিত ব্যানারে বিআইডব্লিউটিএ কর্তৃক উচ্ছেদ অভিযানের বিপরীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বন্দরের বাড়িওয়ালাবৃন্দ। শনিবার (২৮ ডিসেম্বর) সকাল ১১টায় বন্দর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করেন বন্দর আমিন,রেলী,রুপালী ও লেজারার্স এলাকার বাড়িয়ালাবৃন্দ।

মানববন্ধন শেষে বিক্ষোভকারীরা বন্দর প্রেসক্লাব থেকে ময়মনসিংহপট্ট্রি,আমিন,রুপালী আবাসিক এলাকায় উচ্ছেদ অভিযান বন্ধের দাবীতে মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষীণ করে বন্দর খেয়াঘাটে সমবেত হয়ে পথসভা করে সমাপ্তি করে।

মানববন্ধন ও পথ সভায় নেতৃত্ব দেন বাড়িওয়ালাদের সমন্বয়কারী আব্দুল কুদ্দুছ আহমেদ। এ সময় তিনি বলেন, আমরা ১৯৯৩ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমি ও পাট মন্ত্রালয় কর্তৃক টেন্ডার প্রক্রিায়ার মাধ্যমে বন্দর থানাধীন গঙ্গাকুল বন্দর ‘ম’ খন্ড মৌজাস্থিত সম্পত্তি খরিদ করিয়া বাড়ীঘর নির্মাণ করে পরিবার পরিজন নিয়া দীর্ঘদিন যাবত বসবাস করিতেছি। স্বত্ব-দখলীয় ভূমি,শীতলক্ষ্যা নদী সীমানা পিলারের অনেক বাহিরে থাকা স্বত্বেও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের অধীনে নারায়ণগঞ্জ নদী-বন্দর কর্তৃপক্ষের কতিপয় কর্মচারী সি,এস রেকর্ডীয় নদী সীমানা চিহ্নিত করে স্বত্ব-দখলীয় বাড়ী ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করে তাদের নির্মিত বহুতল বিশিষ্ট ভবনসমূহ গুড়িয়ে দেয়ার হুমকি প্রদর্শন করেছেন। কষ্টে উপর্জিত আয়ের শেষ সম্পত্তি হারানোর ভয়ে পরিবার পরিজন নিয়ে চরম আশংকায় আতংকিত হয়ে দিন যাপন কাটাচ্ছি। আমরা সাংবাদিকদের মাধ্যমে সরকারের কাছে বিআইডব্লিউটিএ’র অবৈধ উচ্ছেদ বন্ধের দাবী জানাই।

এ সময় মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বাড়িওয়ালাদের মধ্যে উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা আলী আক্কাস মীর,মোরশেদ আলম,মোঃ আল-আমিন, হাজী মহসিন (মিন্টু),শুহদুল ইসলাম,শিবু চন্দ্রদাস, মোঃ আক্তার হোসেন,মোঃ আকবর হোসেন,মোঃ নূর ইসলাম, মোঃ আশরাফুল,রেজাউল,নাইমুল হাসেমী শান্ত,মীর মোঃ মনিরসহ অসংখ্য বাড়িওয়ালাবৃন্দ।






Related News

Comments are Closed