Main Menu

জামাত-বিএনপি- সরকার পতনের আন্দোলন করেছে ———-অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি


আব্দুল মান্নান খান ঃ চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল বলেছেন, তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের মূল চালিকা শক্তি। ১৯৭১সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে তৃণমূলের নেতা কর্মীরা সারা দিয়ে স্বাধীনতা সংগ্রামে অংশ গ্রহণ করে দেশকে মুক্ত করেছিল। শেখ হাসিনা সভাপতির দায়িত্ব থাকাকালীন সময়ে তৃণমূল নেতাকর্মীরা জামাত-বিএনপি সরকার পতনের আন্দোলন করেছে। তিনি আরো বলেন, এ মাস বিজয়ের মাস। দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে যারা এ দেশ স্বাধীন করেছে এবং মতলব মুক্ত করতে যে সকল মুক্তিযোদ্ধারা স্বাধীনতা সংগ্রামে ঝাপিয়ে পড়েছে তাদেরকে বিন¤্র শ্রদ্ধা জানাই। যদি শেখ হাসিনা সরকার বার বার ক্ষমতায় না আসত স্বাধীনতা স্বপক্ষের শক্তি যেভাবে নিধন হতে শুরু করেছিল ঐ খালেদা জিযা, জামাত-শিবির, খুনি এরশাদসহ যারা আওয়ামী লীগের বুকে ছুরিকাঘাত করে আওয়ামী লীগকে ধ্বংস করতে চেয়েছিল তারাই নিজেরাই ধ্বংস হতে চলেছে। বাংলাদেশকে স্বাধীন করেছে আওয়ামী লীগ। এদেশকে উন্নতির শিখরে পৌছাতে হলে আওয়ামী লীগের বিকল্প নেই। তিনি গতকাল শুক্রবার ১৩ ডিসেম্বর সকাল ১০ টায় নিউ হোষ্টেল মাঠে বাংলাদেশ আওয়ামী লীগ মতলব দক্ষিণ উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এএইচএম গিয়াস উদ্দিন সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন জেলা আ’লীগের সভাপতি ও চাঁদপুর পৌর সভার মেয়র নাছির উদ্দিন ভূইঁয়া। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল। বিশেষ অতিথির বক্তব্য কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক নির্মল গোস্বামী, জেলা আ’লীগের সহ-সভাপতি শহিদ উল্লা মাষ্টার, মনজুর আহম্মেদ মঞ্জু, যুগ্ন-সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূইঁয়া, শাহীর হোসেন পাটোয়ারী, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাচ্চু পাটোয়ারী, দপ্তর সম্পাদক শাহ আলম।
অনুষ্ঠানে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, শোক প্রস্তাব পাঠ করেন যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক বিন জামান।
কোরআন তেলাওয়াত করেন মতলব পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর অহিদুজ্জামান মৃধা, গীতা পাঠ করেন সাংবাদিক নিমাই চন্দ্র ঘোষ।
অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।
পরে বিকাল ৩ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানের দ্বিতীয় কাউন্সিল অধিবেশনে জেলা আ’লীগের সভাপতি নাছির উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে জেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযুদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলালের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর-২ আসনের সাংসদ আলহাজ্ব অ্যাড.নুরুল আমিন রুহুল।
সভায় উপজেলা আ’লীগের সভাপতি পদে ৪ জন প্রার্থীর নাম প্রস্তাব করা হয়। তারা হলেন, এএইচএম গিয়াসউদ্দিন, ফারুক বিন জামান, দেওয়ান রেজাউল করিম, লিয়াকত হোসেন। আ’লীগের সাধারণ সম্পাদক পদে ৬জন প্রার্থীর নাম প্রস্তাব করেন। তারা হলেন, বিএইচএম কবির আহমেদ, মোহাম্মদ মোফাজ্জল হোসেন, তৌফিক দেওয়ান, জহির সরকার, সাইফুল ইসলাম টিপু ও মবিন সুজন ।
কাউন্সিল অনুষ্ঠানের সভাপতি, জেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন ভূইঁয়া জানান, সভাপতি ও সাধারণ সম্পাদক পদের নির্বাচিত প্রার্থীদের নাম পরবর্তীতে ঘোষনা করা হবে।






Related News

Comments are Closed