Main Menu

ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে কেশবপুরে বিদ্যুৎ ও কৃষিতে ব্যাপক ক্ষতি

শামীম আখতার, ব্যুরো প্রধান (খুলনা): উপকুলীয় জেলা সাতক্ষীরা সংলগ্ন যশোরের শেষ উপজেলা কেশবপুরে ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে বিদ্যুৎ ও কৃষিতে ব্যাপক ক্ষতি হয়েছে। প্রায় ৭০ হাজার গ্রাহক গত ২ দিন যাবৎ বিদ্যুৎ বঞ্চিত রয়েছেন। অপরদিকে কৃষকের উঠতি আমন ধান, শাক-সবজিসহ ব্যাপক ক্ষতি হয়েছে কাঁচা ঘরবাড়ির। এছাড়া উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের টিনের ছাউনী ও গাছ পড়ে ব্যাপক ক্ষতি হয়েছে।
যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কেশবপুর জোনাল অফিসের ডিজিএম আবু আনাস মো. নাসের জানান, গত রোববার ভোর রাতে ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে এ উপজেলায় গাছ উপড়ে পড়ে ১৫০ স্থানে বিদ্যুতের তার ছিড়ে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ১১টি স্থানে খুটি ভেঙ্গে পড়েছে। অসংখ্য খুটি হেলে ঝঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। বিদ্যুত বিভাগের লোকজন দিনরাত শ্রম দিয়ে লাইন মেরামতের কাজ চালিয়ে যাচ্ছে। মঙ্গলবারের মধ্যে ক্ষতিগ্রস্থ স্থান মেরামত করে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হবে। এলাকাবাসী সূত্রে জানা গেছে, ঝড়ে গাছ উপড়ে ঘরের উপর পড়ে অসংখ্য কাঁচা পাকা ঘর ভেঙ্গে পড়েছে। অপরদিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে উঠতি আমন ধান হেলে পানির সাথে মিশে গেছে। বৃষ্টি উপেক্ষা করে কৃষকরা ধান বাঁচাতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। কৃষকের ভাস্যমতে, বিলের অধিকাংশ পাকা ধান পানিতে মিশে গেছে।
উপজেলা কৃষি কর্মকর্তা মহাদেব চন্দ্র সানা জানান, ঘূর্ণিঝড়ে আমন ধান, সরিষা, মসুর, মরিচ, পেঁয়াজ, রসুন ও কলার ব্যাপক ক্ষতি হয়েছে। । #






Related News

Comments are Closed