Main Menu

মতলবে জরায়ু ক্যান্সার নির্ণয় ও প্রতিরোধ কেন্দ্রের উদ্বোধন

মতলব প্রতিনিধি: মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরায়ু ক্যান্সার নির্ণয় ও প্রতিরোধে (ভায়া) পরীক্ষা কেন্দ্রর উদ্বোধন করা হয়েছে। গতকাল ২৯ সেপ্টেম্বর বেলা ১১টায় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর শুভ উদ্বোধন করেন।
এ উপলক্ষে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে জরায়ু ক্যান্সার সম্পর্কে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ একেএম মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও মেডিকেল অফিসার নুসরাত জাহান মিথেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব রয়মনেন নেছা মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ আফরোজা বেগম, মেডিকেল অফিসার ডাঃ জয়া রানী, মতলব পৌরসভার সংরক্ষিত আসনের কাউন্সিলর দিনারা আক্তার বিপ্লবী। আরো বক্তব্য রাখেন মতলব প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান গোলাম সারওয়ার সেলিম, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাস, সহ সভাপতি মোঃ আকতার হোসেন প্রমুখ।
পরীক্ষা কেন্দ্রের বিষয়ে ডাঃ একেএম মাহবুবুর রহমান বলেন, মহিলাদের জরায়ু ক্যান্সার প্রতিরোধে এই পরীক্ষা কেন্দ্রটি প্রাথমিকভাবে রোগ সনাক্ত করে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করা হবে। বর্তমানে এই হাসপাতালে প্রতি সপ্তাহের সোমবার ভায়া পরীক্ষা করা যাবে এবং ভবিষ্যতে সময় বাড়ানো হবে।
অনুষ্ঠানে দৈনিক সমকাল প্রতিনিধি ইকবাল হোসেন, মতলব প্রেসক্লাবের সহ সাংগঠনিক সম্পাদক মাহফুজ মল্লিক, প্রচার সম্পাদক আব্দুল মান্নান খানসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষিকা, স্বাস্থ্যকর্মী উপস্থিত ছিলেন।






Related News

Comments are Closed