Main Menu

সমাজ থেকে মাদক ও সন্ত্রাস নির্মুল করতে হলে পাড়ায় মহল্লায় কমিউনিটি পুলিশের ভূমিকা রাখতে হবে ………..এড. নুরুল আমিন রুহুল এমপি

মতলব প্রতিনিধি: চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল বলেছেন, আমাদের সমাজ থেকে মাদক ও সন্ত্রাস নির্মুল করতে হলে পাড়া-মহল্লায় কমিউনিটি পুলিশকে ভূমিকা রাখতে হবে। পুলিশই জনতা, জনতাই পুলিশ। এ শ্লোগানকে সামনে রেখে প্রাক্তন আইজিপি মোঃ একেএম শহিদুল হক কমিউনিটি পুলিশের প্রতিষ্ঠা করেছিলেন। আজ সারাদেশে পুলিশের সাথে থেকে কমিউনিটি পুলিশ আইন-শৃঙ্খলার উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তাই কমিউনিটি পুলিশিং এর প্রতিটি কমিটিকে শক্তিশালী করতে হবে। পুলিশ হচ্ছে জনগনের বন্ধু। তিনি আরো বলেন, মতলবকে মাদকমুক্ত করতে হবে। ইতিমধ্যে মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ মতলব দক্ষিণ উপজেলাকে মাদকমুক্ত করতে চিরনী অভিযান চালিয়েছেন। বেশ কয়েকজনকে আইনের আওতায় এনেছেন। এজন্য ধন্যবাদ জানাই। আপনারা সবাই মতলব দক্ষিণ থানা পুলিশকে সার্বিক সহযোগীতা করবেন।
গতকাল ২৬ অক্টোবর মতলব দক্ষিণ থানার আয়োজনে ও উপজেলা ও পৌর কমিউনিটি পুলিশিং এর ব্যবস্থাপনায় কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি অধ্যক্ষ রুহুল আমিন খাঁনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার আহসান হাবীব, সহকারী পুলিশ সুপার মোঃ মামুনুর রশিদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহম্মেদ, জেলা কৃষকলীগের আহবায়ক জয়নাল আবেদিন প্রধান, উপজেলা ভাইস চেয়ারম্যান মুবিন সুজন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন।
অনুষ্ঠানের প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মতলব পৌরসভার প্যানেল মেয়র আবুল বাশার পারভেজ, মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাস, মতলব পৌর কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক গণেশ ভৌমিক, পৌর কমিউনিটি পুলিশিং এর সহ-সভাপতি আবুল কালাম মিয়াজী, ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর সভাপতি আব্দুল লতিফ, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াদুল আলম রিয়াদ।
এর আগে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। এ সময় উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ কমিউনিটিং পুলিশের সদস্য ও সুধিজন উপস্থিত ছিলেন।






Related News

Comments are Closed