Main Menu

পুলিশ কখনোই জনগণের প্রতিপক্ষ নয় -এসপি জিহাদুল কবির

মমিনুল ইসলাম: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজারের বিভিন্ন পয়েন্টে পৌর বাজার বনিক সমিতি ও থানা পুলিশের উদ্যোগে স্থাপিত আইপি ক্যামেরা নেটওয়ার্কে এর শুভ উদ্বোধন করেন চাঁদপুরে পুলিশে সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) বিপিএম, পিপিএম জিহাদুল কবির।
গতকাল, বুধবার ৪ সেপ্টেম্বর সকাল ১০ টায় মতলব উত্তর থানা প্রাঙ্গণে মতলব উত্তর থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমানের সভাপতিত্বে, দৈনিক সময়ের আলো পত্রিকার চাঁদপুর প্রতিনিধি ঢালী কামরুজ্জামান হারুনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির। এ সময় তিনি মতলব উত্তর থানা সম্প্রসারিত থানা ভবনের উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিন বলেন, পুলিশই জনতা-জনতাই পুলিশ এ মূলমন্ত্রকে ধারণ করে মাদক, জঙ্গিবাদ, নারী নির্যাতন, পারিবারিক সহিংসতা প্রতিরোধে সামাজিক সচেতনতা গড়ে তোলার আহ্বান জানিয়ে এসপি জিহাদুল কবির বলেন পুলিশ কখনোই জনগণের প্রতিপক্ষ নয়, বরাবরই বন্ধু ছিল। জনগণের নিরাপত্তা প্রদানে পুলিশ সব সময় বদ্ধপরিকর। থানা হবে সেবার মূল কেন্দ্রবিন্দু। থানায় এসে সাধারণ জনগণ যাতে কোনভাবে হয়রানির শিকার না হয় তাদেরকে সঠিক পরামর্শ ও সহায়তা করতে হবে। কমিউনিটি পুলিশ অপরাধ প্রতিরোধে এবং সাধারণ জনগণকে পুলিশের কাছাকাছি নিয়ে আসতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। জনগণের সহযোগিতা কমিউনিটি পুলিশিং তৈরি করা হয়েছে।

তিনি আরো বলেন, যে কোন সমস্যায় পড়লে তাৎক্ষণিক ৯৯৯ ফোন করলে পুলিশ ঘটনাস্থলের দোরগোড়ায় পৌঁছে যাবে।

উল্লেখ্য ছেংগারচর বাজার নিরাপত্তা ও অপরাধ দমনের জন্য ৩২ টি সি সি ক্যামেরা স্থাপন করা ও দশজন নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, সহকারি পুলিশ সুপার (মতলব সার্কেল) মোঃ আহসান হাবিব। আরো বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার, ছেংগারচর বাজার বনিক সমিতির সভাপতি আলহাজ্ব মনির হোসেন বেপারী।
উপস্থিত ছিলেন ছেংগারচর সরকারি কলেজের অধ্যক্ষ আবুল বাশার, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক এবং ফতেপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহীদুল্লাহ প্রধান, সাংগঠনিক সম্পাদক শাহাজাহান প্রধান, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি মকলেছুর রহমান মাস্টার, উপজেলা পানি ব্যবস্থাপনা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সরকার মোহাম্মদ আলাউদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট মহসীন মিয়া মানিক, যুগ্ন আহবায়ক মিরাজ খালিদ প্রমুখ।






Related News

Comments are Closed