Main Menu

মতলবে অগ্নিকান্ডে সাতটি ঘর ভস্মিভূত, ২৫ লক্ষ টাকার ক্ষতি- আহত ২

মতলব প্রতিনিধি: মতলব পৌরসভার উত্তর দিঘলদী গ্রামের মৃধা বাড়ীতে ৪ সেপ্টেম্বর বুধবার বিকেল ৫টায় রান্নাঘর থেকে অগ্নিকান্ডে সাতটি ঘর ভস্মিভূত হয়েছে। আগুন নেভাতে গিয়ে বিল্লাল প্রধান ও কাউসার মিয়া নামে দুই ব্যক্তি গুরুতর আহত হয়েছে। এতে কমপক্ষে চার পরিবারের প্রায় ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে জানান ক্ষতিগ্রস্থ পরিবারগুলো ।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ঐ দিন বিকেলে আজিম মৃধা মা রানু বেগম (৭০) আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে ডাক চিৎকার দেয়। পরে আশ-পাশের লোকজন দৌড়ে আসে। রান্না ঘর থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। এ সময় ঘরে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের লেলিহান শিখা দ্রুত পার্শ্ববর্তী ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যে বাড়ীর আজিম মৃধা, কামাল মৃধা, নীল মিয়া মৃধা ও নুরুল ইসলাম মৃধার ৪টি বসত ঘর ও ৩টি রান্না ঘরে আগুন ছড়িয়ে পড়ে। আগুন লাগার আধা ঘন্টার মধ্যে মতলব দক্ষিণ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়।
বাড়ীর বিজয় মৃধা ও শাহাজাহান মৃধা বলেন, আমাদের বাড়ীর প্রতি ঘরেই গ্যাস সিলিন্ডার রয়েছে। আগুন লাগার পর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এরি মধ্যে আজিম মৃধার বোনের বিবাহের খরচের জন্য নগদ এক লক্ষাধিক টাকা, ইলেক্টনিক্স যন্ত্রপাতি, আসবাবপত্র, গবাদি পশু পুড়ে প্রায় ২৫লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।
মতলব দক্ষিণ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশন ইনচার্জ মোঃ আসাদুজ্জামান মিয়া বলেন, মুঠোফোনে প্রায় ৫টার দিকে আগুন লাগার বিষয়টি জানতে পেরে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হই। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ ও মতলব পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) আবুল বাশার পারভেজ মিয়াজী, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মামুন মৃধা আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন এবং আগুন নেভাতে সহযোগিতা করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.