Main Menu

২৯ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ঈদ সামনে রেখে আগামী ২৯ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে, চলবে ২ আগস্ট পর্যন্ত। ফিরতি টিকিট বিক্রি হবে ৫ আগস্ট থেকে ৯ আগস্ট পর্যন্ত। মঙ্গলবার (২৩ জুলাই) রাজধানীর রেলভবনে ঈদুল আজহা উপলক্ষে রেলওয়ের প্রস্তুতি নিয়ে এক সংবাদ সম্মেলনে রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এ কথা জানান।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ বা ১৩ আগস্ট পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হবে। তবে, রেলওয়ের কর্মপরিকল্পনায় আগামী ১২ আগস্ট ঈদ হবে এমনটা ধরা হয়েছে বলে জানান রেলমন্ত্রী।

রেলের পরিকল্পনা অনুয়ায়ী, অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিন ২৯ জুলাই বিক্রি করা হবে ৭ আগস্টের টিকিট। এরপর, পর্যায়ক্রমে ৩০ জুলাই ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের এবং ২ আগস্ট ১১ আগস্টের আগাম টিকিট বিক্রি করা হবে।

যাত্রীদের সুবিধার্থে এবার পাঁচটি স্থান থেকে রেলের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে রেলমন্ত্রী বলেন, ঈদ উদযাপন উপলক্ষে ঘরমুখো যাত্রীদের অগ্রিম টিকিট কমলাপুর স্টেশন (ঢাকা স্টেশন), বিমানবন্দর স্টেশন, বনানী স্টেশন, তেজগাঁও স্টেশন এবং ফুলবাড়িয়া স্টেশন থেকে বিক্রি হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি চলবে। পাশাপাশি, মোবাইল অ্যাপের মাধ্যমে সকাল ৬টা থেকে টিকিট বিক্রি শুরু হবে ।

ফিরতি টিকিটের ক্ষেত্রে ৫ আগস্ট ১৪ আগস্টের টিকিট, ৬ আগস্ট ১৫ আগস্টে টিকিট, ৭ আগস্ট ১৬ আগস্টের টিকিট, ৮ আগস্ট টিকিট ১৭ আগস্টের টিকিট, ৯ আগস্ট ১৮ আগস্টের টিকিট বিক্রি হবে। রেলের প্রচলিত নিয়ম অনুযায়ী এবারও একজন যাত্রী চারটির বেশি টিকিট সংগ্রহ করতে পারবেন না। এছাড়া, টিকিটের জন্য জাতীয় পরিচয়পত্র সাথে থাকা লাগবে। ঈদের জন্য আগামী ১১ ও ১৪ আগস্ট ঢাকা-কলকাতা-ঢাকার মধ্যে মৈত্রী এক্সপ্রেস ট্রেন চলাচল করবে না বলে সংবাদ সম্মেলনে জানানো হয়






Related News

Comments are Closed