Main Menu

১’শ টাকায় পুলিশের চাকরি দিল গোপালগঞ্জের পুলিশ সুপার


গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে মাত্র ১’শ টাকা ব্যয়ে পুলিশের চাকরি পেল জেলার প্রান্তিক জনগোষ্ঠীর ২২ জন তরুণ-তরুণী। এরমধ্যে ১৬ জন তরুণ এবং ৬ জন তরুণী। সম্পূর্ণ মেধা ও প্রয়োজনীয় যোগ্যতার ভিত্তিতেই তাদের পুলিশ কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। নিয়োগপ্রাপ্তদের অধিকাংশই অতিদরিদ্র কৃষক পরিবার থেকে এসেছে। কেউ কেউ পিতামাতাহীন, কেউ গৃহ-পরিচারিকার কাজ করে এমন পরিবার থেকেও এসেছে।
এ নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে গত ১ জুলাই গোপালগঞ্জ পুলিশ লাইন্স মাঠে সম্পন্ন হয় প্রার্থীদের শারীরিক পরীক্ষা। শারীরিকভাবে যোগ্য প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশ নেয় ২ জুলাই। এরপর ৬ জুলাই সকালে লিখিত পরীক্ষার ফল প্রকাশের পর ওইদিন বিকেলেই অনুষ্ঠিত হয় মৌখিক পরীক্ষা এবং এরপরই নিয়োগপ্রাপ্তদের তালিকা চূড়ান্ত করা হয়।
গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান জনকণ্ঠকে জানিয়েছেন, পুলিশের ভাবমূর্ত্তি অক্ষুন্ন রাখতে কোনরকম দুর্ণীতি বা অনিয়ম ছাড়াই অত্যন্ত আন্তরিকতার সঙ্গে যাচাই-বাছাইসহ শারীরিক, লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। তিনি আরও জানান, এ নিয়োগে যা’তে কোন দুর্ণীতি বা অনিয়ম না হয়, সেজন্য পূর্ব থেকেই গোয়েন্দা নজরদারিসহ সতর্কবার্তা রাখা হয়েছিল। নিয়োগপ্রাপ্তদেরকে শুধুমাত্র ব্যাংক-ড্রাফটের জন্য ১’শ টাকা ব্যয় করতে হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.