Main Menu

১০ বছরেও শেষ হয়নি ফুট ব্রিজের কাজ।

সোহেল রানা জয়, নওগাঁ জেলা প্রতিনিধি : আত্রাইয়ে ১০ বছরেও শেষ হয়নি ফুট ব্রিজের নির্মাণ কাজ। নওগাঁর আত্রাই উপজেলার ৮নং হাটকালুপাড়া ইউনিয়নের চকশিমলা হাটকালুপাড়া আব্বাস ও এমরান হোসেন টিপু মাষ্টার এর বাড়ীর সামনে ঝাড়পাগলী দহের উপর আব্বাস আলী সেতুর প্রায় ১০ বছরেও শেষ হয়নি ফুট ব্রিজের নির্মাণ কাজ।

খালের দুই পাড়ে শুধুমাত্র সাড়ে ৭ লক্ষ টাকা ব্যায়ে খাম্বা তৈরির পর নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়। তাই চোখের সামনে প্রায় ১০ বছর ধরে শুধু দাড়িয়ে আছে খালের মধ্যে খাম্বা। ফলে ওই এলাকার প্রায় ৭ গ্রামের জনসাধারণদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা গেছে, আত্রাই উপজেলার সদর থেকে প্রায় ২৫ কিলোমিটার পশ্চিমে ধিরেন্দ্রনাথ মৈত্রী সেতু থেকে ঝাড় পাগলী খাল টি মান্দার উপজেলার ১৪ নং বিষ্ণপুর ইউনিয়নের পারশিমলা সেতু পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার লম্বা।

বন্যা ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগে বছরের বেশি সময় ধরে বন্যার পানি থৈ থৈ করে। এসময় পারিবারিক প্রয়োজনে যাতায়াতের একমাত্র ভরসা হয়ে দাঁড়ায় নৌকা। যানবাহন চলাচলের উপযোগী সরাসরি কোন পথ না থাকায় ওই এলাকার

চকশিমলা, হাটকালুপাড়া, চড়কতলা, ফতেপুর বাজার,বড়শিমলা, সন্ন্যাসবাড়ী গ্রাম বাসী সহ চকশিমলা উচ্চ বিদ্যালয়, চক সরকারি প্রাথমিক বিদ্যালয়, চক সিমলা দাখিল মাদ্রাসা সহ ছাত্রছাত্রীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

এছাড়া স্থানীয় কৃষকরা তাদের উৎপাদিত ধানসহ অন্যান্য কৃষি পন্যসামগ্রী সহজ ভাবে পরিবহন ও বাজারজাত করতে না পারায় নায্য মূল্য প্রাপ্তি থেকে বঞ্চিত হয়ে মোটা অংকের লোকসান গুনতে হচ্ছে এলাকাবাসির।

উপজেলা চকশিমলা গ্রামের মোঃ মতিউর রহমান তোতা বলেন নির্মাণ কাজ সম্পূর্ণ করার জন্য আমি বার বার সংশ্লিষ্টদের কাছে ধরণা দিয়েছি কিন্তু অদ্যবদি ফুট ব্রিজের বাঁকি কাজগুলো শুরু না হওয়ায় আংশিক অবকাঠামোও অপচয়ের দিকে চলে যাচ্ছে।

ব্রিজটি নির্মাণ কাজ সম্পূর্ণ করাএকান্ত জরুরি জানিয়ে ৮ নং হাটকালুপাড়া ইউনিয়ন পরিষদের ১,২,৩ নং ওয়ার্ড মেম্বার মোঃ ইমান আলী, মোঃ আব্দুর রশিদ, মোঃ রফিকুল ইসলাম বলেন এলাকাবাসির দীর্ঘদিনের প্রাণের দাবি ছিল, একটি ফুট ব্রীজ নির্মাণ করা।

স্থানীয়দের দাবির প্রেক্ষিতে এবং জন দূর্ভোগ থেকে রক্ষা করতে ঝাড়পাগলী দেহের উপর অ-সম্পাপ্ত নির্মান কাজ জরুরী ভাবে শুরু করা প্রয়োজন।






Related News

Comments are Closed