Main Menu

মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান উত্তর সীমান্ত সমাজ কল্যাণ ক্লাব র্কতৃক

মোঃ জাহিদুল ইসলাম ডিমলা(নীলফামারী) প্রতিনিধি ঃ” মানুষ মানুষের জন্য, আসুন আমরা সুন্দর সমাজ গড়ি ” এই উদ্বার্ত শ্লোগানকে সামনে রেখে ডিমলার উপজেলা সীমান্তবর্তী প্রত্যন্ত গ্রাম অঞ্চলের ৪০ জন উদ্যোমী যুবক শিক্ষার্থী তাদের নিজস্ব অর্থায়নে গড়ে তুলেছেন ” উত্তর সীমান্ত সমাজ কল্যাণ ক্লাব”। আর সেই ক্লাবের উদ্যোগে উপজেলার পশ্চিম ছাতনাই ইউনিয়নের কালীগঞ্জ মৌজায় অবস্থিত ৬টি প্রাথমিক ও ১টি মাধ্যমিক বিদ্যালয়ের ১০০ জন মেধাবী ছাত্র-ছাত্রীর মাঝে পুরস্কার প্রদান করা হয়েছে। উদ্দেশ্য সমাজটাকে নতুন ভাবে বিনির্মাণ করা। ১৬ জুন রবিবার ১১.০০ টার দিকে কালীগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে সাবেক ইউপি চেয়ারম্যান আবুবক্কর ছিদ্দিকের সভাপতিত্বে ও উক্ত ক্লাবের পরিচালক হুমায়ুন কবিরের সঞ্চালনায় পুরস্কার বিতরণী ও সচেতনতামুলক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অত্র ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ারুল হক সরকার ।
আসুন সুন্দর সমাজ গড়ি এই আহব্বানে উজ্জীবিত হয়ে ২০১৭ সালে ৪০ জন সদস্য নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে উত্তর সীমান্ত সমাজ কল্যাণ ক্লাব। হাটি হাটি পা পা করে মাত্র দু’ বছরে এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে এই ক্লাবের নানামুখী সামাজিক কার্যক্রম । সুন্দর সমাজ গড়ার প্রত্যয় নিয়ে এ যাবৎ সমাজে বাল্যবিবাহ প্রতিরোধ, মাদক বা নেশা নির্মুলে নানা পদক্ষেপ, দুস্থ্য অসহায় মানুষকে অর্থ সহযোগিতা সর্বোপরি বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ এর মতো কার্যক্রম পরিচালনা করে আসছে এই ক্লাব।
এছাড়াও অত্র ইউনিয়নে একটি পাবলিক লাইব্রেরি প্রতিষ্ঠা করাও তাদের চিন্তা চেতনার মধ্যে আছে। এককথায় সুন্দর ও সুস্থ সমাজ বিনির্মাণ করে দেশ ও জাতিকে বিশ্বদরবারে রোল মডেল করে তুলে ধরাই এই ক্লাবের মূল উদ্দেশ্য ও লক্ষ। টিভি চেনেল টুয়েন্টি ফোর এর নীলফামারী জেলা প্রতিনিধি রায়হান সুবক্তগিন এর এক প্রশ্নের জবাবে উক্ত ক্লাবের পরিচালক হুমায়ুন কবির সাংবাদিকদের জানান, আমরা বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের ৪০ জন শিক্ষার্থী প্রতিমাসে ৩০ টাকা করে দিয়ে মাসে ১২০০ টাকা সঞ্চয় করি। এসঞ্চয় জমা করে আমরা বিভিন্ন দুস্থ্য অসহায় গরীব মানুষদের সহযোগিতা করে থাকি। এছাড়াও বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের মাঠে বা উঠানে বৃক্ষরোপণ করে থাকি। এসো বাল্যবিবাহ প্রতিরোধ করি, মাদককে না বলি।
বৃক্ষরোপণ করি সুন্দর সমাজ গড়ি, এই হচ্ছে আমাদের মুলমন্ত্র। তিনি আরো জানান, যদি এলাকার মহৎ বিত্তবান ও জনপ্রতিনিধিরা কিংবা ইউনিসেফ এর মতো আন্তর্জাতিক সংস্থা আমাদের একটু হেল্প করতো তাহলে আমরা আরো এগিয়ে যেতে পারতাম। তিনি মিডিয়ার মাধ্যমে সকলের সহযোগিতা কামনা করছেন ।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে সমাজ সচেতনতা মুলক বক্তব্য রাখেন লেখক ও সংগঠক, অংকুর এর প্রধান সম্পাদক, নীলফামারী সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা রাজ্জাকুল ইসলাম, বসুন্ধরা কিংস এর কো-অডিনেটর সালেক-উর-রহমান, কালীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, পশ্চিম ছাতনাই বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান, জোতনবীনগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিলকিস বানু, ইউপি সদস্য জাকিরৃল ইসলাম, ইউপি সদস্য আতিকুল ইসলাম প্রমুখ। এছাড়াও আমন্ত্রিত অতিথিবৃন্দ, অভিভাবকবৃন্দ ও বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।






Related News

Comments are Closed