Main Menu

ঈদযাত্রা : ঘরে ফেরার আনন্দ সবার চোখে মুখে

বছর ঘুরে আবারো আসছে ঈদ। শুরু হয়েছে নাড়ীর টানে বাড়ি ফেরা। ঈদ যাত্রার প্রথম দিনে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঘরমুখী মানুষের ভিড়। সবার চোখে মুখে ঘরে ফেরার আনন্দ।

প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে রাজধানী ছাড়তে শুরু করেছে মানুষ। তবে, ঈদ যাত্রার প্রথম দিনেই সিডিউল বিপর্যয়ে পড়েছে ট্রেন। চরম বিপাকে পড়েছেন যাত্রীরা। সকালে কমলাপুর রেলস্টেশন পরিদর্শনে এসে এর জন্য দুঃখ প্রকাশ করে যাত্রীদের কাছে ক্ষমা চেয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তবে সড়ক পথের বাস যাত্রা স্বাভাবিক রয়েছে।

কিন্তু প্রথম দিনেই সিডিউল বিপর্যয়ে পড়েছে ট্রেন যাত্রা। ধুমকেতু, সুন্দরবন, রংপুর এক্সপ্রেস, নীলসাগর এবং কর্ণফুলী এক্সপ্রেসসহ বেশ কয়েকটি ট্রেন ছেড়ে যেতে পারেনি সিডিউল অনুযায়ী। যাত্রীদের অভিযোগ নির্ধারিত সময়ে ট্রেন ছাড়ছে না। ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের।

এরই মধ্যে সকালে স্টেশন পরিদর্শনে আসেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। খোঁজ খবর নেন যাত্রীদের। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে- ট্রেনের সিডিউল বিপর্যয়ের জন্য দু:খ প্রকাশ করেন তিনি। ক্ষমা চান যাত্রীদের কাছে। কাল থেকে এই সমস্যা থাকবে না বলেও আশ্বাস দেন মন্ত্রী।

এদিকে, ত্রুটি বিচ্যুতির পরেও যারা যাত্রা করেছেন গন্তব্যে; তাদের চোখে মুখে ছিলো ঈদ আনন্দ।

তবে, স্বাভাবিক রয়েছে সড়ক পথ। গাবতলী, মহাখালি, সায়েদবাদ বাস টার্মিনালে যাত্রীদের খুব একটা চাপ চোখে পড়েনি। যাত্রী সাধারণের জানমালের নিরাপত্তায় টার্মিনালগুলোতে তৎপর রয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।






Related News

Comments are Closed