Main Menu

সিদ্ধিরগঞ্জে গ্যাস চুরির অপরাধে অবৈধ কয়েল কারখানার মালিকদের বিরুদ্ধের তিতাস গ্যাস কর্তৃপক্ষের থানায় মামলা দায়ের

সিদ্ধিরগঞ্জে গ্যাস চুরির অপরাধে অবৈধ কয়েল কারখানার মালিকদের বিরুদ্ধের তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কর্তৃপক্ষের থানায় মামলা দায়ের করেছে, আসামীরা পলাতক রয়েছে। গত ২৬’শে মে নারায়ণগঞ্জ তিতাস গ্যাসের ব্যবস্থাপক মোঃ মফিজুল ইসলাম সিদ্ধিরগঞ্জ থানায় এ মামলা দায়ের করে। মামলা নং ৬৯, তারিখ ২৬’মে ২০১৯ইং। ২০১০এর ১২(১) ধারায় বাংলাদেশ গ্যাস আইনে মামলাটি দায়ের করা হয় । মামলাটি তদন্ত করছেন সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক শামিম হোসেন।
মামলা সূত্রে জানা যায়, গত ১৬’মে সকাল ১১’টার সময় সিদ্ধিরগঞ্জ থানার পাগলা বাড়ী ক্যানালপাড় এলাকায় মিরাজ হোসেন ও কাউছারের অবৈধ কয়েল কারখানায় নারায়ণগঞ্জ জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে তিতাস কর্তৃপক্ষ অভিযানটি পরিচালনা করি। মিরাজ হোসেনের মেসার্স নাছরিন কনজুমার প্রডাক্টস্ েঅভিযান চালিয়ে ৩’টি সার্ভিস লাইন(প্রায় ৩’শ ফুট) নির্মাণ পূর্বক অবৈধ গ্যাস সংযোগ গ্রহন করে বাণিজ্যিক ভাবে অবৈধ মশার কয়েল উৎপাদন করে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জাহাঙ্গীর আলমের নির্দেশে আনুমানিক ২’শ ২০’ফুট পাইপ অপসারন ও জব্দ করি। গ্যাস সংযোগটি স্থায়ীভাবে বিচ্ছিন্ন করা হয়। অবৈধ গ্যাস ব্যবহারকারী ২’টি হিটারে অবৈধ গ্যাস ব্যবহারের দরুন ”গ্যাস বিপণন নিয়মাবলী-২০১৪” এর অনুচ্ছেদ ৭.২.১(গ) ও ৮.৪’অনুযায়ী প্রায় ৮’লাখ ৪৩’হাজার ২’শ ৩৯’টাকা কোম্পানির বা সরকারের রাজস্ক ক্ষতি হয়েছে যা অবৈধ মশার কয়েল কারখানার মালিক মিরাজ হোসেনের নিকট হতে আদায়যোগ্য।
অপরদিকে একই এলাকায় একই দিনে কাউছারের অবৈধ কয়েল কারখানায় নারায়ণগঞ্জ জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে তিতাস কর্তৃপক্ষ অভিযান পরিচালনা করি। কাউছারের মেসার্স এ.কে.এম ট্রেডলাইন চালিয়ে ২’টি সার্ভিস লাইন(২’শ ২০’ফুট) নির্মাণ পূর্বক অবৈধ গ্যাস সংযোগ গ্রহন করে বাণিজ্যিক ভাবে অবৈধ মশার কয়েল উৎপাদন করে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জাহাঙ্গীর আলমের নির্দেশে আনুমানিক ১’শ ৯০’ফুট পাইপ অপসারন ও জব্দ করি। গ্যাস সংযোগটি স্থায়ীভাবে বিচ্ছিন্ন করা হয়। অবৈধ গ্যাস ব্যবহারকারী ২’টি হিটারে অবৈধ গ্যাস ব্যবহারের দরুন ”গ্যাস বিপণন নিয়মাবলী-২০১৪” এর অনুচ্ছেদ ৭.২.১(গ) ও ৮.৪’অনুযায়ী প্রায় ৯’লাখ ৭৮’হাজার ৭’শ ৩০’টাকা কোম্পানির বা সরকারের রাজস্ক ক্ষতি সাধিত হয়েছে যা অবৈধ মশার কয়েল কারখানার মালিকের নকট হতে আদায়যোগ্য। এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক শামিম হোসেন বলেন থানায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ মামলা করেছে, আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। ####






Related News

Comments are Closed