Main Menu

বেনাপোলে হস্তান্তর করলেন ভারতে পাচার হওয়া তিন কিশোরকে

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল (যশোর) প্রতিনিধি: ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া তিন কিশোকে বেনাপোল সীমান্ত দিয়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেমন পুলিশ। সোমবার বিকাল ৫টার সময় তাদের বেনাপোল ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে তাদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়।

ফেরত আসা কিশোররা হলো, চট্রগ্রাম জেলার বায়জিদ বোস্তামি এলাকার আলমগীর হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন (১৪), বরিশাল জেলার জাকায়াত এলাকার হাবিবুল সরদারের ছেলে রমজান সরদার (১৯) ও বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানার মুজিবুর রহমান এর ছেলে নয়ন ফারাজি (১৫)।

ফেরত আসা রমজান সরদার জানায়, বাড়ি থেকে সে বন্ধুদের সাথে ভারত চলে যায় দালালের মাধ্যমে ভালো কাজের আসায়। এরপর তাকে দিল্লি রেল ষ্টেশন থেকে প্রায় সাত মাস আগে আটক করে ভারতীয় পুলিশ। পরে আদালতের মাধ্যমে আমাদের ‘জিয়াগাছি’ নামে একটি শেল্টার হোমে পাঠায়। সেখান থেকে ছাড়া পেয়ে আজ দেশে ফিরলাম।

রাইটস যশোর নামের একটি মানবাধিকার সংস্থার এরিয়া কোয়ার্ডিনেটর তৌফিকুজ্জামান বলেন, আমাদের সংস্থার মাধ্যমে ভারতে যোগাযোগ করে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে সাত মাস থেকে এক বছর শেল্টার হোমে থাকার পর এদের ফেরত আনা হযেছে। বেনাপোল কাষ্টমস ইমিগ্রেশন ও থানার আনুষ্ঠানিক কাজ শেষে যশোর নিয়ে যাওয়া হবে। এরপর তাদের পরিবারের সাথে যোগাযোগ করে হস্তান্তর করা হবে।






Related News

Comments are Closed