Main Menu

মেঘনা নদীতে কার্গো জাহাজের সাথে সংঘর্ষে তলাফেটে এম.ভি গ্লোরী অব শ্রীনগর- ২ লঞ্চে পানি প্রানহানি থেকে রক্ষা পেলো তিন শতাধিক যাত্রী

মমিনুল ইসলাম:ঢাকা থেকে ছেড়ে আসা এম.ভি গ্লোরী অব শ্রীনগর-২ লঞ্চের সাথে একটি বালু ভর্তি কার্গো জাহাজের সংঘর্ষ হয়। সংঘর্ষে লঞ্চের তলাফেটে পানি উঠে । মঙ্গলবার রাত ১০টার দিকে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর দশানী-মোহনপুর এলাকায় এ ঘটনা ঘটে। এম.ভি গ্লোরী অব শ্রীনগর-২ লঞ্চটি ঢাকা থেকে ভোলার লালমোহন যাচ্ছিল ছিল। লঞ্চে থাকা তিন শতাধিক যাত্রী প্রানহানি থেকে রক্ষা পেয়েছে।
জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা লালমোহনগামী এম.ভি গ্লোরী অব শ্রীনগর-২ লঞ্চটির সাথে বালু ভর্তি কার্গো জাহাজের ধাক্কা লাগে । ধাক্কায় লঞ্চটির তলাফেটে যায় এবং পানি উঠে অর্ধনিমজ্জিত হয়ে যায়। লঞ্চটি দ্রুত নদীর পাড়ে নিয়ে যাওয়া হয় এবং বিভিন্ন নৌযানের মাধ্যমে যাত্রীদের নিরাপদে নদীর পাড়ে নামানো হয়। স্থানীয় জনসাধারন সহযোগিতা করেন। পরে ঢাকা থেকে এম.ভি গ্লোরী অব শ্রীনগর-৮ লঞ্চ এসে যাত্রীদের গন্তব্য উদ্দেশ্যে নিয়ে গেছে
লঞ্চযাত্রী ডাক্তার মুকুলের কাছ থেকে সংবাদ পেয়ে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ঘটনাস্থলে পৌছে মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি সদস্য , মোহনপুর কোস্ট গার্ডের সদস্য, কলাকান্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, গ্রাম পুলিশ সদস্য, ফায়ার সার্ভিস এর সদস্য এবং মোহনপুর ও কলাকান্দা ইউনিয়নের জনগনের সহায়তায় লঞ্চ যাত্রীদের উদ্ধার কাজ করেন।
মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার উদ্ধার কাজ সংশ্লিষ্ট সরকারি দায়িত্বপ্রাপ্ত সদস্যগণ সংবাদ পাবার সাথে সাথে ঘটনাস্থলে হাজির হয়ে যথাযথভাবে দায়িত্ব পালন করেন। এছাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় জনগণের স্বতঃস্ফূর্ত সহযোগিতা সত্যিই প্রশংসনীয়। আল্লাহ তায়ালার অশেষ রহমত এবং সকলের আন্তরিক সহযোগিতায় একটি মর্মান্তিক দূর্ঘটনার হাত থেকে রেহাই পাওয়া সম্ভব হয়েছে। উদ্ধার কাজ সংশ্লিষ্ট সবার প্রতি তিনি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ।






Related News

Comments are Closed