Main Menu

ডেমরায় ভুয়া দাঁতের ডাক্তারের ছড়াছড়ি, প্রশাসনের হস্তক্ষেপ চায় এলাকাবাসী


ডেমরা প্রতিনিধি: রাজধানীর ডেমরায় ভুয়া দাঁতের ডাক্তারের ছড়াছড়ি চলছে। (বি ডি এস) অর্থাৎ বাংলাদেশ মেডিকেল এবং ডেন্টাল কাউন্সিল স্বীকৃত সার্জন না হয়ে নিজের নামের আগে ডেন্টিষ্ট, ডিডিটি, বিডিএ, এলএমএফসহ নানান চটকদার বিশেষন লিখে রোগী বাগিয়ে নিতে ব্যস্ত ভুয়া এসকল ডাক্তাররা। ফলে উন্নত চিকিৎসা সেবা থেকে বঞ্চিতই রয়ে যাচ্ছে ডেমরার সাধারণ মানুষ। এলাকাবাসীর অভিযোগ, ভালো চিকিৎসার আশায় ডেন্টাল কেয়ারে গিয়ে ভুয়া ডাক্তারের খপ্পরে পড়ে সর্বশান্ত হচ্ছেন তারা।
এদিকে ডেমরার পাশেই নারায়ণগঞ্জে গেল কয়েকদিন আগে সাইনবোর্ড এলাকায় ফ্যামিলি ল্যাব এন্ড হসপিটাল, হেলথ কেয়ার হসপিটালসহ বেশ কয়েকটি ডেন্টালে ভুয়া ডাক্তারের ধরে জেল জরিমানা দিলেও ডেমরায় তা দেখা যায় নি।
অভিযোগ রয়েছে ডেমরার কাপাসিয়া ডেন্টাল কেয়ার নামে একটি প্রতিষ্ঠান সরকারি নিয়ম নীতি না মেনেই চলছে। প্রতিষ্ঠানটিতে ভুয়া ডাক্তার ডেন্টিষ্ট কামরুন নাহার যিনি নামের আগে ডি.ডি.টি(বিআইএমএস)এফ টি বসিয়ে দিব্যি রোগীদের সাথে প্রতারনা করে যাচ্ছেন। বাংলাদেশ ডেন্টাল এসেসিয়েশনের একজন ডাক্তার জানান, এসকল প্রতারক চিকিসকদের জেল জরিমানাই নয় তাদের বিরুদ্ধে আরো কঠোর থেকে কঠোর হওয়া প্রয়োজন। রোগীর অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনের ডেমরার স্টাফ কোয়াটারে লতিফ সুপার মার্কেটের দ্বিতীয় তলায় কাপাসিয়া ডেন্টাল কেয়ারে গেলে চেম্বারের মালিক ডেন্টিষ্ট কামরুন নাহার পুষ্প অকপটে বলেন তার কোন লাইসেন্স বা প্রয়োজনীয় কাগজ পত্র নেই। আর তিনি কোন বিডিএস ডাক্তারও নন। ডেন্টার কেয়ারটি কিভাবে চালান জানতে চাইলে তিনি বলেন, মার্কেটের কেয়ারটেকার পরিচয় দানকারি ফায়জুলের সহযোগীতায় তিনি ডেন্টাল কেয়ারটি পরিচালনা করেন।
তবে মার্কেটের দোকানীদের সাথে কথা বলে জানাগেছে, স্থানীয় পাতি সন্ত্রাসী ফাইজুল নব্য ওয়ার্ড কাউন্সিলর পলিনের একজন চামচা হিসেবেই এলাকায় পরিচিত। তিনি লতিফ সুপার মার্কেটে দূর্নীতি ও ভুয়া ডাক্তার কামরুন নাহার পুস্পকে সেল্টার দেন কাউন্সিলর পলিনের নাম ব্যবহার করে। ভুয়া ডেন্টালের প্রতারনার বিষয়ে ফাইজুরের সাথে কথা বলতে চাইলে তিনি এই প্রতিবেদককে অকথ্য ভাষায় গালমন্দ করেন এবং পুলিশে দেয়ার হুমকিও দেন।
এদিকে লতিফ সুপার মার্কেটের দোকানীরা সন্ত্রাসী ফাইজুলকে হাত থেকে মুক্তিপেতে প্রশাসনের হস্তক্ষেপ চান। তার ভুয়া ডেন্টাল কেয়ার যা প্রতারনাম মাধ্যমে সাধারণ মানুষকে সর্বশান্ত করছে সেই ডেন্টাল কেয়ার বন্ধে ডেমরা থানা ও র‌্যাবের সহযোগীতা কামনা করেন।






Related News

Comments are Closed