Main Menu

চনপাড়া এলাকার ইউপি সদস্য বিউটি আক্তার ক্কুট্রির মেয়ের জামাতা মনির হোসেন, টিসিবি’র চাল কালোবাজারে মজুদের অভিযোগে গ্রেফতার।

রুপগঞ্জে হতদরিদ্রের জন্য সরকারিভাবে বরাদ্ধৃকৃত ১০ কেজি দরে ন্যায্যমূল্যের ২শ’ ৫৫ বস্তা চাল কালোবাজারে বিক্রির অভিযোগে ডিলার মনির হোসেনকে আটক করেছে র‌্যাব-১১ একটি আভিযানিক দল।

পরে ডিলার মনির হোসেনকে এক মাসের কারাদন্ড প্রদানসহ তার ডিলার লাইসেন্স বাতিল করেন র‌্যাবের ভ্রম্যামান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট। 

এ ঘটনায় জব্দ করা হয়েছে কালোবাজারে বিক্রির জন্য গুদামে মজুদ করা ৪শ’ ৩০ মন ওজনের ২শ’ ৫৫ বস্তা চাল। রুপগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা মমতাজ বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব-১১ সিনিয়র পরিচালক ও  অতিরিক্ত পুলিশ সুপার মো: আলেপ উদ্দিন জানান, গোয়েন্দা নজরদারির মাধ্যমে র‌্যাব জানতে পারে রুপগঞ্জের চনপাড়া এলাকায় ইউপি সদস্য বিউটি আক্তার ক্কুট্রির সহায়তায় তার মেয়ের জামাতা হতদারিদ্র মানুষের জন্য বরাদ্দকৃত সরকারি বিপুল পরিমান চাল স্থানীয় ডিলার মনির হোসেনের আড়তে মজুদ করে রেখেছে। 

এমন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে রুপগঞ্জের উপজেলা সহকারি কমিশনার (ভুমি )ও নিবার্হী ম্যাজিস্ট্রেট তরিকুল ইমলামের নেতৃত্বে র‌্যাব-১১ একটি দল অভিযান চালিয়ে ডিলার মনির হোসেনকে হাতেনাতে গ্রেফতার করে। পরে গুদামে মজুদকৃত ন্যায্যমুল্যে বিক্রির জন্য বরাদ্ধকৃত ২৫৫ বস্তা চাল জব্দ করা হয়।

তিনি আরো জানান, ডিলার মনির হোসেন হতদরিদ্রের জন্য বরাদ্দকৃত ১০ টাকা মুল্যের জনপ্রতি ৩০ কেজি করে ৫শ’ ৭৭ জন দারিদ্রের কাছে বিতরণের  খাদ্য গুদাম থেকে ৪শ’ ৩৩ মন চাল  (১৭ হাজার ৩১০ কেজি ) উত্তোলন করে। 

গত ২৫ এপ্রিল মাসের হতদরিদ্রর মাঝে এসব চাল বিতরনের শেষ সময় ছিলো। তবে ডিলার মনির হোসেন হতদরিদ্র মানুষের মধ্যে সেই চাল বিতরণ না করে সবার কাছ থেকে টিপসই গ্রহন করে রাখে। পরে ১০ টাকা  মুল্যের চাল হতদরিদ্র ৫শ’ ৭৭ জনের মর্ধ্যে বিতরণ করা হয়েছে উল্লেখ করে গত ১ মে স্থানীয় খাদ্য অফিসে প্রতিবেদন দাখিল করে। 

ডিলারের নিয়োগের সময় যে ঠিকানা ব্যবহার করা হয়েছে মনির হোসেন ওই ঠিকানায় চাল না রেখে তার ব্যক্তিগত মালিকানাধীন চালের আড়তে এনে ওই চাল মজুদ করে রাখে। পরে র‌্যাব গোপন গোয়েন্দা নজরদারি মাধ্যমে বিষয়টি নিশ্চিত হয়ে অভিযান চালিয়ে ২শ’ ৫৫ বস্তা চালসহ ডিলার মনির হোসেনকে গ্রেফতার করে।

 ভ্রম্যামান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেটও রুপগঞ্জের উপজেলা সহকারি কমিশনার (ভুমি) তরিকুল ইসলাম সরকারি ন্যার্যমুল্যের চাল কালোবাজারে বিক্রির অভিযোগে ডিলার মনির হোসেনকে এক মাসের কারাদন্ড প্রদান সহ তার ডিলারশিপের লাইসেন্স বাতিল করে দেন।

এ ব্যাপারে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম মমো বলেন, জব্দকৃত চাল রুপগঞ্জ উপজেলা কার্যালেযর একটি গুদামে মজুদ রাখা হয়েছে। ডিলার মনির হোসেনের লাইসেন্স বাতিল করে তাকে এক মাসের কারাদন্ড দেয়া হয়েছে। এই ঘটনার সাথে আরো কেউ জড়িত থাকলে তাকেও আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানান তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.