Main Menu

বিশ্বকাপ দলে ঢুকতে পারেন তাসকিন,

নিউজিল্যান্ড সফরের দল থেকে বাদ পড়লেও তাসকিন আহমেদ বিশ্বকাপ দলে থাকবেন এটা সবাই ধরে নিয়েছিলেন। কিন্তু ১৫ সদস্যের বিশ্বকাপ দলে সম্ভবত সবচেয়ে বড় চমক ছিল তাসকিনের না থাকা।

আবেগ ধরে রাখতে না পেরে কেঁদেছিলেন তাসকিন। এবার সম্ভবত কপাল খুলতে যাচ্ছে এ স্পিডস্টারের। বিশ্বকাপ দলে জায়গা হতে পারে তার।

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার সময়েই আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করা হয়েছিল। সেই দলেও ছিলেন না তাসকিন আহমেদ। তবে হঠাৎ করেই তাসকিন এবং ফরহাদ রেজাকে আয়ারল্যান্ড সফরে অন্তর্ভুক্ত করা হয়।

আয়ারল্যান্ডে একটি প্রস্তুতি ম্যাচে খেলেন তাসকিন। রান খরচা ভালোই করেছিলেন। তবে শিকার করেছিলেন তিন উইকেট। এদিকে আয়ারল্যান্ড এবং বিশ্বকাপ দলে থাকা আবু জায়েদ রাহী এখনো কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। এমনকি ইনজুরির কারণে ঠিকমতো অনুশীলনও করেননি এতদিন।

এরই মাঝে রাহীর বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার গুঞ্জন শোনা যাচ্ছে বাতাসে। একটি জাতীয় দৈনিকে প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের বিশ্বকাপ দলে আসতে যাচ্ছে পরিবর্তন। দলে অন্তর্ভুক্ত করা হতে পারে তাসকিনকে। সেক্ষেত্রে কপাল পুড়বে রাহীর। তবে স্কোয়াডের ১৬তম সদস্য হিসেবে তাকে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হবে।

প্রধান নির্বাচক ও চলমান সফরে টাইগারদের টিম ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নুর কথায়, ‘ও (রাহী) তো চোটের কারণে এত দিন বোলিংই করতে পারছিল না। স্থানীয় ফিজিও যে প্রতিবেদন দিয়েছিল সে মতে সব কিছু হয়নি। আমাদের বলা হয়েছিল তিন-চার দিনে সেরে উঠবে। কিন্তু আজই প্রথম বল করার মতো অবস্থায় এসেছে রাহী।’

দেশে থাকতে একবার শোনা গিয়েছিল রাহীর অসুস্থতার কথা। কিন্তু সেটা বড় কোনো চোট ছিল না বলেই জানানো হয়েছিল তখন। কিন্তু বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরুর দিন বিশেক আগে চোটের অজুহাতেই স্বপ্নের দল থেকে ছিটকে যাচ্ছেন তিনি।

প্রধান নির্বাচক এসময় কালের কণ্ঠকে আরও জানান, ‘চোট থাকলে তো পরিবর্তন করতেই হবে। তবে আমরা রাহিকে বিশ্বকাপে নিয়ে যাব। সে ক্ষেত্রে দল ১৬ জনের হবে। এটা নিয়ে আজ (গতকাল) বোর্ড সভাপতির সঙ্গে কথা হবে।’






Related News

Comments are Closed