Main Menu

মতলবে হতদরিদ্র পরিবারে চাউল বিতরণে অনিয়ম

মতলব প্রতিনিধি: বিভিন্ন অনিয়মের অভিযোগে সরকার হতদরিদ্র পরিবারের মাঝে ১০ টাকা মূল্যের চাউল বিতরণের জন্য ৩০ কেজি ওজনের বস্তা ব্যবস্থা করছে। তারপরও রোধ করা যাচ্ছেনা চাউল বিতরণের অনিয়ম। এমনই চিত্র দেখা গেল মতলব দক্ষিণ উপজেলার খাঁদেরগাও ইউনিয়ন পরিষদের ৩শত ৭১ জন হতদরিদ্র কার্ডধারদের মাঝে চাউল বিতরণের সময়।
গতকাল ২০ মার্চ সরেজমিনে দেখা যায়, ওই ইনিয়নের কার্ডধারী হতদরিদ্ররা চাউল নেওয়ার জন্য উপজেলার নারায়নপুর বাজারের ডিলার শেখ মোয়াজ্জেম হোসেনের দোকানে আসেন। আর চাউল বিতরণের তদারকি করেন ডিলারের ভাই ও ওই ইউনিয়ন পরিষদের সদস্য শেখ ফজলুল করিম সেলিম। চাউল নিতে আসা ওই ইউনিয়নের হুরমহিষা গ্রামের ইউনূস, আক্তার হোসেন, ঘিলাতলী গ্রামের বিল্লালসহ একাধিক হতদরিদ্র কার্ডধারীরা বলেন, আমাদের ৩০ কেজি ওজনের বস্তা না দিয়ে খোলা চাউল দিচ্ছে, এতে ওজনেও কম। মেপে দেখেছি ৩০ কেজির বদলে হয় ২৭ কেজি।
চাউল বিতরণে দায়িত্বে থাকা ওই ইউপি সদস্য বলেন, চাউল আনতে পরিবহণ খরচ বেশি। তাই বস্তা রেখে তাদের বস্তায় সঠিক ওজনেই চাউল দিচ্ছি।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মহিউদ্দিন বলেন, চাউল বিতরণের বস্তা ডিলার রাখবে কি না সেই বিষয়ে আমরা কোন নির্দেশনা পাইনি। তবে চাউল ওজনে কম দেওয়ার অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।






Related News

Comments are Closed