গাইবান্ধা-৩ আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করলেন ঐক্যফ্রন্ট প্রার্থী

গাইবান্ধা প্রতিনিধি: ভোট কারচুপি ও অনিয়মের আশংকায় আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠেয় গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল¬াপুর) আসনে সংসদ নির্বাচন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন বিএনপি মনোনীত ঐক্যফ্রন্ট প্রার্থী জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক। গতকাল বৃহস্পতিবার দুপুরে গাইবান্ধা শহরের সার্কুলার রোডে জেলা বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিটার্নিং অফিসারের কাছে তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ার কথা সাংবাদিকদের জানান।
লিখিত বক্তব্যে ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক বলেন, ভোটের আগে ও পরে ৩ দিন ইন্টারনেট বন্ধ করা হয়েছে। উদ্দেশ্যে যাতে করে ভোট কারচুপির সংবাদ প্রকাশ না পায়। তিনি আরও বলেন, যে নির্বাচনে ফলাফল পূর্ব নির্ধারিত থাকে, রেজাল্ট শীট যেখানে তৈরি করা আছে- সেই নির্বাচনে অংশগ্রহণ করে আমি আমার নিরীহ ও অসহায় নেতাকর্মীদের আবারও মামলা, হামলা, নিপীড়ন, নির্যাতনের মুখে ঠেলে দিতে পারি না। সেই কারণে কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রেক্ষিতে আমি আমার মনোনয়নপত্র প্রত্যাহার করে সংসদ নির্বাচন প্রত্যাখ্যান করছি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি সাইফুল আলম সাজা, শহর বিএনপির সভাপতি শহীদুজ্জামান শহীদ, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইলিয়াস হোসেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান নাদিম, বিএনপি নেতা খন্দকার ওমর ফারুক সেল্যুসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
বাসদ প্রার্থীর সাদেকুল ইসলামেরও মনোনয়নপত্র প্রত্যাহার
এদিকে ওই আসনে বাসদ মনোনীত বামগণতান্ত্রিক জোট প্রার্থী সাদেকুল ইসলামও গতকাল বৃহস্পতিবার রিটার্নিং অফিসারের কাছে তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।
মনোনয়ন পত্র প্রত্যাহার করার পর সাদেকুল ইসলাম পৃথকভাবে সাংবাদিকদের জানান, গত ৩০ ডিসেম্বর যে প্রহসনের নির্বাচন হয়েছে তাতে করে এই সরকারের অধীনে আর কোন সুষ্ঠু নির্বাচন হওয়ার কোন রকম সম্ভাবনা নেই। সে কারণে তার দল বাসদ ও বাম গণতান্ত্রিক জোটের সিদ্ধান্ত অনুযায়ি আসন্ন স্থগিত সংসদ নির্বাচন থেকে তিনি তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।
গত ৩০ ডিসেম্বর সারাদেশে একযোগে নির্বাচন অনুষ্ঠিত হলেও গাইবান্ধা-৩ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ড.টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুতে ওই আসনের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। পরে আগামি ২৭ জানুয়ারি ভোটের দিন ধার্য করে নির্বাচন কমিশন পুন:তফসিল ঘোষণা করেন। পুন:তফসিল অনুযায়ি গতকাল বৃহস্পতিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.