Main Menu

প্রস্তুতি ম্যাচে সালমাদের জয়

সোমবার টসে জিতে আইরিশদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। কিন্তু রুমানা-জাহানারার বোলিং তোপে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ৮৪ রানের বেশি করতে পারেনি আয়ারল্যান্ড। ওয়ানডে অধিনায়ক রুমানা ১০ রান খরচায় তুলে নেন সর্বোচ্চ তিনটি উইকেট। দুটি জাহানারা এবং একটি উইকেট নিয়েছেন খাদিজাতুল কুবরা।

৮৫ রানের জবাবে খেলতে নেমে বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে ৩২ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। আয়েশা-ফারজানা-সানজিদার ব্যাটের ওপর ভর করে ১৪.৪ ওভারে ৬ উইকেটের সহজ জয় পায় বাংলাদেশ। ওপেনার আয়েশা রহমান দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রানের ইনিংস খেলেন। ফারজানা ২১ ও সানজিদা ২০ রানে অপরাজিত থাকেন।

ওয়েস্ট ইন্ডিজে ৯ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ। আর ২৪ নভেম্বর ফাইনাল। এবারের আসরে অ্যান্টিগা, সেন্ট লুসিয়া ও গায়ানায় সব মিলিয়ে ম্যাচ হবে ২৩টি।

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের এই ষষ্ঠ আসরে অংশ নিচ্ছে ১০টি দল। র‌্যাংকিংয়ের সেরা আট দলের সঙ্গে বাছাইপর্ব টপকে যোগ হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। এছাড়া অন্য আট দেশ হচ্ছে- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ।

দুটি গ্রুপে ভাগ হয়ে বিশ্বকাপের মূল পর্বে অংশ নেবে দেশগুলো। প্রতি গ্রুপ থেকে দুটি করে দেশ সেরা চারে খেলবে। সেখান থেকে জয়ী দুটি দল ফাইনাল খেলবে। টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতা করবে ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। অন্যদিকে ‘বি’ গ্রুপে পড়েছে ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া।

৯ নভেম্বর মূল পর্বের উদ্বোধনী দিনে আরও দুইটি ম্যাচ হবে। ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড এবং গায়ানাতে লড়বে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। প্রথম ম্যাচটি গায়ানাতে খেললেও গ্রুপ পর্বে বাংলাদেশের বাকি তিনটি সেন্ট লুসিয়াতে-১২, ১৪ ও ১৮ নভেম্বর। এই আসরের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের খেলার সূচি-

৯ নভেম্বর, প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ; গায়ানা

১২ নভেম্বর, প্রতিপক্ষ ইংল্যান্ড; সেন্ট লুসিয়া

১৪ নভেম্বর, প্রতিপক্ষ শ্রীলঙ্কা; সেন্ট লুসিয়া

১৮ নভেম্বর, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা; সেন্ট লুসিয়া






Related News

Comments are Closed