Main Menu

মতলব উত্তরে বেগম রোকেয়া দিবসে র‌্যালী ও আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান কুসংস্কারাচ্ছন্ন রক্ষণশীলতা ভেঙ্গে বেগম রোকেয়া ছড়িয়ে দেন শিক্ষার আলো

matlab-news-picture-01মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ বেগম রোকেয়ার আদর্শে উজ্জীবিত হয়ে অনগ্রর নারীদের পাশে দাঁড়াতে সবাইকে আহ্বান জানিয়ে বলেছেন, বেগম রোকেয়া শুধু একটি নাম নয়, তিনি ছিলেন নারী শিক্ষার একটি প্রতিষ্ঠান। ঊনবিংশ শতাব্দীর কুসংস্কারাচ্ছন্ন রক্ষণশীল সমাজের শৃঙ্খল ভেঙ্গে বেগম রোকেয়া নারী জাতির মধ্যে ছড়িয়ে দেন শিক্ষার আলো।
চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। এ দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার দুপুরে মতলব উত্তর উপজেলা পরিষদের সামনে থেকে উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদের নেতৃত্বে র‌্যালী বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ।
শিক্ষার পাশাপাশি নারী উন্নয়নে তাঁর সরকার ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করেছে উল্লেখ করে উপজেলা চেয়ারম্যান বলেন, জাতীয় নারী উন্নয়ন নীতি-২০১১ ও পারিবারিক সহিংসতা (প্রতিরোধ ও সুরক্ষা) আইন ২০১০ প্রণয়ন করা হয়েছে। নারীর দক্ষতা বৃদ্ধি, কর্মসংস্থান, উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠা, শ্রমবাজারে ব্যাপক অংশগ্রহণ ও অর্থনৈতিক ক্ষমতা নিশ্চিত করতে এবং নারীর প্রতি সামাজিক অপরাধ রোধে ব্যাপক পদক্ষেপ নেওয়া হয়েছে।
তিনি বলেন, বিচার বিভাগ, নির্বাহী বিভাগ ও আইনসভা প্রতিটি ক্ষেত্রেই নারীর বলিষ্ঠ অবস্থান নিশ্চিত করা হয়েছে। দেশের প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী, স্পিকার, মন্ত্রী, রাষ্ট্রদূত, বিচারপতি, সচিব, সেনা, নৌ ও বিমানবাহিনী এবং পুলিশ ও আনসারবাহিনীর বিভিন্ন পদে নারীরা সাফল্যের সাথে কাজ করছেন। নারীদের এই উন্নতি বেগম রোকেয়ার স্বপ্ন ও আদর্শ বাস্তবায়নেরই সফল ধারাবাহিকতা।
যুগল কৃষ্ণ রায়ের স ালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইসরাত জামান। আরো বক্তব্য রাখেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী আবদুল ওয়াহিদ মো. সালেহ, যুব উন্নয়ন কর্মকর্তা ফারুক হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কবির হোসেন, সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অন্যন্যা দাশ। কোরআন তেলোয়াত করেন- শিক্ষার্থী ফাহিমা আক্তার।






Related News

পিএসএসকেজিকেইউ এর খাবার সামগ্রী বিতরণ সফল ভাবে সম্পন্ন

তানিয়া আক্তার তনু,সাভার ঢাকাঃ প্রতিভা সাহিত্য সংস্কৃতি ক্রীড়া ও গণমাধ্যম কল্যাণ ইউনিটি’র (পিএসএসকেজিকেইউ)উদ্যোগে গতকাল বৃহস্পতিবার দিনব্যপী ঢাকা জেলার সাভার উপজেলার সাভার,আশুলিয়া ও ইয়ারপুর ইউনিয়নের ১৫০টি দুস্থপরিবারে খাবার সামগ্রী পৌছে দিতে সফল হয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও স্থায়ী পরিষদের চেয়ারম্যান জনাব মোঃমোস্তাফিজুর রহমান শ্রাবণ। এসময় তার সঙ্গে ছিলেন খাবার সামগ্রী বহনকারী ভ্যান চালক মোঃ আমিনুর রহমান ও মোঃসাজ্জাদ হোসেন। বর্তমান পরিস্থিতিতে একটি সাবান বিতরণ করার সময় পাঁচ-ছয়জন ব্যক্তি একসাথে হাত বাড়িয়ে ছবি তুলে স্যোশ্যালRead More

Comments are Closed